ইংরেজি ভাষায় পড়াশুনো নিয়ে উদ্বিগ্ন অভিভাভোকেরা শিক্ষা সংসদের দ্বারস্থ হলেন শুক্রবার।

0
153

জলপাইগুড়ি,নিজস্ব সংবাদদাতাঃ- শুন্য পদে নিয়োগ নেই, পর্যাপ্ত পরিকাঠামো নেই বাংলা মাধ্যম স্কুলে চালু হওয়া ইংরেজি ভাষায় পড়াশুনো নিয়ে উদ্বিগ্ন অভিভাভোকেরা শিক্ষা সংসদের দ্বারস্থ হলেন শুক্রবার।

বৃহস্পতিবার জলপাইগুড়ি সদর বালিকা বিদ্যালয়ের সামনে এই বিষয়ে অভিভাবকদের ক্ষোভ এবং দুশ্চিন্তার ছবি ধরা পরেছিল ক্যামেরায়,
উল্লেখ্য, বেসরকারী ইংরেজি মাধ্যমের স্কুল গুলোর প্রতি সাধারণ মানুষের আকৃষ্টতা আটকাতে পশ্চিমবঙ্গ সরকার জলপাইগুড়ি জেলাতেও বেশ কোয়েকটি ইংরেজি মাধ্যম স্কুল খুলেছিলো বেশ ঢাক ঢোল পিটিয়ে,।
শুক্রবার এই জ্বলন্ত সমস্যা থেকে নিজেদের সন্তানদের ভবিষ্যত বাঁচাতে ছুটে যান জেলা শিক্ষা সংসদের অফিসে, যদিও এই প্রসঙ্গে বৃহস্পতিবারেই জেলা স্কুল পরিদর্শক বালিকা গোলে জানিয়েছিলেন, সমগ্র বিষয়টি নিয়ে তারাও চিন্তিত এবং সমস্যার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষে জানানো হয়েছে।
যদিও শুক্রবার সুনীতি বালা বালিকা বিদ্যালয়ের ইংরেজি মাধ্যমে পড়া ছাত্রীদের অভিভাবকদের একটি প্রতিনিধি দল, জেলা স্কুল পরিদর্শকের অফিসে গিয়ে নিজেদের সন্তানদের ভবিষ্যত নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, আমাদের মেয়েরা যে স্কুলে পড়ছে সেই স্কুলের প্রধান নিজেই বলেছেন আগামীতে ইংরেজি ভাষায় পড়ানোর মতো পরিকাঠামো নেই বিদ্যালয়ে, বহু শুন্য পদ ফাঁকা, এই অবস্থায় আমাদের কি করোনিও সেটাই জানতে আজ ডি আই অফ স্কুলের কাছে এসেছি আমরা বলে জানান, অভিভাবক তাপশ সাহা।
ওপর এক অভিভাবক মোনালিসা চক্রবর্তী বলেন, স্কুলের দিদি মুনি বলছেন ইংরেজি ভাষায় পড়ানোর মতো শিক্ষিকা নেই, তাহলে সরকার দ্রুত নিয়োগ করুক, শিক্ষা কর্মী।
,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here