সিডিউল না মেনে অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে হচ্ছিল কাজ, বন্ধ করে দেওয়া হলো।

0
172

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- এলাকায় দীর্ঘদিনের দাবি ছিল জল নিকাশি ব্যবস্থার।জেলা পরিষদের তহবিলের ১০ লক্ষ টাকা ব্যয়ে ২১০ মিটার ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছিল।কিন্তু এলাকাবাসীর অভিযোগ
,সিডিউল না মেনে অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে হচ্ছিল কাজ।সেই অভিযোগ কার্যত মেনে নেয় জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরী।বন্ধ করে দেওয়া হয় সেই কাজ।

জানা যায়, হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের
তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের বিবেকানন্দ মোড়ে দীর্ঘদিন ধরে জল নিকাশি ব্যবস্থার সমস্যা ছিল।সেই সমস্যার কথা মাথায় রেখে কিছু দিন আগে দেবু হাউস থেকে অশোক হাউস পর্যন্ত হাইড্রেন প্রকল্পের শিলান্যাস করেন জেলা পরিষদ সদস্য সন্তোষ চৌধুরী।কাজের দায়িত্ব পান চাঁচলের ঠিকাদার অমল সাহা।কিন্তু এলাকাবাসী নিম্নমানের কাজের অভিযোগ করেন জেলা পরিষদের কাছে। জেলা পরিষদ অভিযোগের ভিত্তিতে কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় ঠিকাদারকে।

স্থানীয় বাসিন্দা অশোক গুপ্তা বলেন, “সিডিউল মেনে কাজ হচ্ছে না।অত্যন্ত নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে।জেলা পরিষদ থেকে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা চাই নিয়ম মেনে সঠিক ভাবে কাজ হোক।”

স্থানীয় বাসিন্দা দেবু সাহা বলেন,”লাল ইট ব্যবহার করার কথা।কিন্তু ব্যবহার করা হচ্ছে সিমেন্টের ইট। ৪ ইঞ্চির ঢালাই হওয়ার কথা হচ্ছে দুই ইঞ্চির ঢালাই।”

জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরী বলেন, “জেলা পরিষদের তহবিলের ১০ লক্ষ টাকা ব্যয়ে ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছে। এলাকাবাসী অভিযোগ জানান নিয়ম মেনে হচ্ছে না কাজ।আমি ইঞ্জিনিয়ারকে কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here