মাদপুরে অনুষ্ঠিত হলো রাজ্যস্তরের কুইজ।

0
340

নিজস্ব সংবাদদাতা, খড়্গপুর:- পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর-২ নং ব্লকের মাদপুর হাইস্কুল(বালক)-এ
মাদপুরের ‘ কাঠপুল গ্রুপ ‘-এর উদ্যোগে মঙ্গলবার অনুষ্ঠিত হলো রাজ্যস্তরের একটি বড় মাপের কুইজ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার শিরোনাম ছিল”মাদপুরে মগজ ধোলাই” দক্ষিণবঙ্গের ১১ টি জেলা থেকে সব মিলিয়ে ৭০ টি টিমে ১৪০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি তথা উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিধায়ক অজিত মাইতি। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের সূচনা হয়।এছাড়াও এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকাশক রিংকু চক্রবর্তী,কুইজমাস্টার কৃষ্ণপ্রসাদ ঘড়া, অরুনাংশু প্রধান, সৌগত কান্ডার, জিয়াউর রহমান,শিক্ষক সুদীপ কুমার খাঁড়া,লেখক শ্যামল বেরা, কুইজ মাস্টার শুভদ্বীপ মাজী, ভয়েস আর্টিস্ট ও অভিনেতা শোভনসোম কামিল্যা কুইজ প্রেমী অঞ্জন মন্ডল ,গায়ক কৌস্তভ হাইত সহ অন্যান্য বিশিষ্ট।

সুচারুভাবে গোটা কুইজ পর্বটি পরিচালনা করেন দুই দাদাগিরি চ্যাম্পিয়ন কুইজ মাস্টার দীপসুন্দর দিন্ডা ও কুইজ মাস্টার শান্তনু ভট্টাচার্য এবং কুইজ মাস্টার সাহেব মাইতি, পূর্ণ অধিকারী এবং অনল চক্রবর্তীকে নিয়ে গঠিত পাঁচ সদস্যের বিচারক মন্ডলী। প্রাথমিক বাছাই পর্বের পর ১০ টিম ফাইনালে ওঠে‌। ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার পর চ্যাম্পিয়ন হন স্বরাজ মহাপাত্র ও সন্দীপ শেখর জানা জুটি, দ্বিতীয় হন অনুব্রত চক্রবর্তী ও শৌভিক মহাপাত্র জুটূ এবং তৃতীয় হন অর্ণবজ্যোতি পাল ও পাশ্চাত্য মান্না জুটি।অনুষ্ঠানটির মূল উদ্যোক্তা ছিলেন শান্তনু ভট্টাচার্য এবং কাঠপুল গ্রুপের সদস্য সিন্টু দে, অমিত দাস, অনির্বাণ ব্যানার্জী, অতনু ঘোষ, সুমন পণ্ডিত, সন্তু বেরা,হারু ঠাকুর,মৃন্ময় গাঁতাইত, বিশ্বজিৎ দাস, শুভদীপ নাগ প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁদের অনুষ্ঠানে এতো গুণী মানুষ ও দুর-দুরান্ত থেকে আসা প্রতিযোগীদের পেয়ে তাঁরা আপ্লুত।মাদপুরের বুকে এই ধরনের বড়ো মাপের কুইজ এই প্রথমবার হলো। পরের বছর আরো বড়ো আকারে এই অনুষ্ঠানটি করার ব্যাপারে উদ্যোকতা আশাবাদী। কুইজ ঘিরে উপস্থিত দর্শক দের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যায়। কুইজ সুষ্ঠভাবে ভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান অন্যতম মুখ্য আয়োজক শান্তনু ভট্টাচার্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here