মালদায় এবার উল্টো ছবি শাসক দল ছেড়  বামে যোগদান,  ভাঙ্গন শাসক শিবিরে।

0
146

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ-মালদায় এবার উল্টো ছবি শাসক দল ছেড়  বামে যোগদান,  ভাঙ্গন শাসক শিবিরে। হাতশক্ত বামেদের পঞ্চায়েত নির্বাচনের আগে বড়সড় ভাঙ্গন দেখা গেল মালদায়। তৃণমূল কংগ্রেস পরিচালিত মালদার পুকুরিয়া থানার অন্তর্গত সম্বলপুর গ্রাম পঞ্চায়েত। এখানে প্রায় ৭০টি পরিবার তৃণমূল ছেড়ে সিপিএমে যোগদান করলো।
তৃণমূল পরিচালিত পশ্চিমবঙ্গ সরকার বারবার উন্নয়নের কথা বললেও সেটা যে প্রকৃতপক্ষে বাস্তবায়িত হচ্ছে না তারই প্রমাণ পাওয়া গেল মালদা পুকুরিয়া থানার সম্বলপুর অঞ্চলে। আগামী বছরের শুরুতেই হতে চলেছে পশ্চিমবঙ্গের ত্রিস্তরিয় পঞ্চায়েত নির্বাচন,আর তার আগে বড়সড়ো ধাক্কা খেলো শাসক শিবির। সম্বলপুর অঞ্চলের প্রায় ৭০ টি পরিবার তৃণমূল ছেড়ে সিপিএমের কাস্তে হাতুড়ি তারার ঝান্ডা ধরল। এতদিন ওই পরিবারগুলো তৃণমূল কংগ্রেস করে আসছিল। এমনকি গত পঞ্চায়েত নির্বাচনে তারা তৃণমূলের হয়েই লড়াই করেছেন । কিন্তু ভোট পর্ব মিটে গেলে তাদের আর কেউ খোঁজ রাখেনি। দেয়নি প্রাপ্য সম্মান। তাই একপ্রকার ক্ষোভ নিয়েই ওই পরিবারগুলো দল ত্যাগ করে সিপিএম এ যোগদান করলেন।
তাদের এই দল ত্যাগ নিয়ে আগামী পঞ্চায়েত নির্বাচনে অনেকটাই আশাবাদী রতুয়া টু এর সিপিএমের সাধারণ সম্পাদক কুন্তল চ্যাটার্জী। তিনি জানান সম্বলপুর অঞ্চলের প্রায় ৭০ টি পরিবারের হাজার খানের ভোটার তৃণমূল কংগ্রেস ছেড়ে সিপিএম দলে যোগ দিয়েছেন। আগামী পঞ্চায়েত নির্বাচনে যে একটা হাড্ডাহাটি লড়াই হবে সে বিষয়ে তিনি নিশ্চিত।
প্রাক্তন তৃণমূল কর্মী আশরাফ হোসেন বলেন,দীর্ঘদিন ধরে তারা তৃণমূল কংগ্রেস করে আসছেন, কিন্তু নিঃস্বার্থভাবে দল করলেও দল তাদের প্রাপ্য সম্মান দেয়নি। অন্যদিকে ৩৪ বছরের বাম রাজত্ব কে সততার প্রতীক বলেই মনে করেন তিনি । তাই একরাশ ক্ষোভ নিয়ে তারা তৃণমূল ছেড়ে সিপিএম এ যোগদান করলেন ।এবং আগামী পঞ্চায়েত নির্বাচনের সিপিএমের হয়ে লড়াই করবেন বলে জানান তিনি ।
উল্লেখ্য গত পঞ্চায়েত নির্বাচনে সম্বলপুর গ্রাম পঞ্চায়েতের ১৭ টি আসনের মধ্যে ১৪ টি আসন তৃণমূল কংগ্রেস এবং তিনটি আসন বাম ও কংগ্রেসের ঝুলিতে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here