আইপিএল এর ধাঁচে তৈরি হল কেপিএল।

0
257

আবদুল হাই, বাঁকুড়াঃ আইপিএলের আদলে তৈরি হয়েছে কেপিএল অর্থাৎ খাতড়া প্রিমিয়ার লিগ। বুধবার খাতড়া মহকুমা শহরের সিধু-কানু স্টেডিয়ামে কেপিএল সিজিন 2 এর শুভ উদ্বোধন হল। প্রতিবছর আইপিএলের সময় স্যোশাল মিডিয়াতে একটা জোকস্ শোনা যেত, খাতড়াতে যদি আইপিএল খেলা হত তাহলে টিম গুলোর নাম কি হত ? ; মজার ছলে কেও কেও নাম ও দিয়েছিলো টিম গুলির, যেমন খাতড়া নাইট রাইডার্স , রয়াল চ্যালেঞ্জার্স হিড়বাঁধ , কিংস ইলেভেন রানীবাঁধ, মুকুটমনিপুর ইন্ডিয়ানস আরো অনেক । কিন্তু কেও কি কখনো ভেবেছিলো এটা কোনো দিন বাস্তবায়িত হবে ? তবে এই জোকস্ টাকে সত্যি করার সাহস দেখিয়েছেন খাতড়া এলাকার কিছু উদ্যোগী যুবক। বর্তমানে জোকস অনুযায়ী টিম গুলির নাম না হলেও আইপিএল এর আদলে নাম কেপিএলে দেওয়া হয়েছে । গতবছর থেকেই শুরু হয় এই বিপিএল। সম্পুর্ন ভাবে আইপিএলের আদলে সুপরিকল্পিতভাবে তৈরি করা হয়েছে কেপিএল -এর গঠন।
এদিন ব্যাট হাতে খেলার শুভ উদ্বোধন করেন খাতড়ার বিশিষ্ট সমাজকর্মী জয়ন্ত মিত্র, উপস্থিত ছিলেন খাতড়ার বিডিও অভীক বিশ্বাস, খাতড়া দমকল বিভাগের ভারপ্রাপ্ত আধিকারিক তথা এই প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা ও খেলোয়াড় অঞ্জন বন্দ্যোপাধ্যায়, সমাজকর্মী সুব্রত দে, সুখেন দাস সহ কেপিএল কমিটির সদস্যরা।
মোট 12 টি ফ্রান্সাইজি এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করেছে। কেবলমাত্র খাতড়া বিভিন্ন ব্লক থেকে বিপিএলে ২৫৫ জন প্লেয়ার রেজিষ্ট্রেশন করেন তাদের প্রত্যেককে গত ১৮ই অক্টোবর ওপেন নিলাম পদ্ধতিতে বেছে নেওয়া হয় শহরের একটি বেসরকারি লজ থেকে। আগামী 5দিন ধরে চলবে এই টুর্নামেন্ট। এখানে সমস্ত খেলা গুলো উন্নত প্রযুক্তির মাধ্যমে লাইভ সম্প্রচার, রিভিউ স্টিটেম সহ একাধিক পদ্ধতি ব্যবহার করা হচ্ছে। খেলাচলাকানীয় সবসময়ই বেশ কিছু ক্ষেত্রে খেলোয়াড় ও দর্শকদের জন্য রয়েছে আর্কষণীয় পুরস্কার। এই খেলাকে কেন্দ্র করে জেলার ক্রিকেট প্রেমীদের উচ্ছ্বাস উন্মাদনা রয়েছে চোখে পড়ার মতো। সোজাসাপ্টা বলতে গেলে আইপিএলের ছোট সংস্করণ হল কেপিএল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here