কোচবিহার জেলা বইমেলা কোথায় হবে তা নিয়ে বৈঠক ।

0
398

কোচবিহার: কোচবিহার জেলা বইমেলা নিয়ে উদয়ন রবি র টানাপোড়ন শুরু হয়েছে বেশ কয়েকদিন ধরে। কিন্তু সেই টানাপোড়নের শেষ পর্যায়ে হলো আজ। কোচবিহার জেলা বইমেলা কোথায় হবে তা নিয়ে বৈঠক করলেন লোকাল লাইব্রেরী অথরিটি। এদিন ওই বৈঠক অনুষ্ঠিত হয় কোচবিহার জেলাশাসকের কনফারেন্স হলে। ওই বৈঠকে আজ সিদ্ধান্ত নেওয়া হয় কুচবিহার জেলা বইমেলা দিনহাটা শহরের সংহতি ময়দানে করা হবে। সেখানে ৭৫ টি স্টল থাকবে বলে জানা গিয়েছে।

এদিন ওই কোচবিহার লোকাল লাইব্রেরী অথরিটি চেয়ারপারসন তথা কুচবিহার জেলা শাসক পবন কাদিয়ান ওই বৈঠকে উপস্থিত ছিলেন। তিনি ছাড়াও উপস্থিত ছিলেন অথরিতির সম্পাদক তথা জেলা গ্রন্থাগারের আধিকারিক শিবনাথ দে, পার্থ প্রতিম রায়, সুচিস্মিতা দেব শর্মা, ডাঃ সাবলু বর্মন সহ অনেকে।

উল্লেখ্য কুচবিহার জেলা বইমেলা বরাবরই কুচবিহার রাসমেলা মাঠে হয়ে আসছে কিন্তু এবছর ২৪ শে নভেম্বর রাজ্যের সমস্ত জেলার বইমেলা সম্ভাব্য তারিখ ও জায়গা নাম রাজ্য তরফে জানানো হয়েছে তাতে ২৭ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত কুচবিহার জেলার বইমেলা সম্ভাব্য জায়গায় হিসেবে দিনহাটার কথা বলা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই জেলা জুড়ে জোর বিতর্ক দেখা দিয়েছে। জেলার বিভিন্ন নামকরা কবি,সাহিত্যিক,লেখক থেকে শুরু করে কুচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ সবাই দাবি করেছেন জেলা বইমেলা রাসমেলার মাঠে করা দরকার। এমনকি রবিবাবু তা নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠিও পাঠাবেন বলে জানিয়েছেন। তারপরেই আজ লোকাল লাইব্রেরি অথরিটি এই মিটিং করে সেখানে বইমেলার জায়গা ঠিক করা হয় দিনহাটা সংহতি ময়দান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here