বীর শহীদ ক্ষুদিরাম বসুর জন্মদিন উপলক্ষে রক্তদান কর্মসূচি।

0
177

আবদুল হাই, বাঁকুড়াঃ তৎকালীন ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সি অন্তর্গত মেদনীপুর জেলা শহরের কাছাকাছি কেশপুর থানার অন্তর্গত মোহবনী গ্রামে ৩রা ডিসেম্বর ১৮৮৯ শালে জন্মগ্রহণ করেন বীর শহীদ ক্ষুদিরাম বসু। ঊনবিংশ শতাব্দীর গোড়ার দিকে দেশকে পরাধীনতার হাত থেকে রক্ষা করতে এগিয়ে এসেছিলেন তিনি। ইউরোপিয়ান ক্লাবের সামনে তিন জনকে হত্যার দায়ে অভিযুক্ত ক্ষুদিরামের বিচার শুরু হয় ১৯০৮ শালের ২১ শেষ মে। বিচারে ক্ষুদিরাম বসুর ফাঁসির নির্দেশ দেয় আদালত। তারপর ভোর ৬ টায় ফাঁসির দড়ি গলায় নিয়ে বঙ্গসন্তান ক্ষুদিরাম বসুর মৃত্যু হয় ১৯০৮ শালের ১১ ই আগস্ট।
আজ বীর শহীদ ক্ষুদিরাম বসুর জন্মদিন উপলক্ষে বাঁকুড়ার কোতুলপুরে ইলেভেন বুলেট ক্লাবের পরিচালনায় একটি রক্তদান শিবিরে আয়োজন করা হয়। ৩০ বছর ধরে আজকের দিনে ক্লাবের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এ বছরও তার কোন ব্যতিক্রম হয়নি। ৫০ জন রক্তদাতা লক্ষ্যমাত্রা রেখেই রক্তদান শিবিরে শুভ সূচনা করেন
ক্ষুদিরাম বসুর প্রতিকৃতিতে মাল্যদান করে।
ওই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন সি আই কোতুলপুর, কোতুলপুর ব্লকের ভারপ্রাপ্ত আধিকারিক ও কোতুলপুর থানার প্রাপ্ত আধিকারিক সুভাশিষ হালদার সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here