আবাস যোজনার তালিকায় নাম নেই, ক্ষোভে পঞ্চায়েতে তালা ঝোলালো।

0
216

আবদুল হাই, বাঁকুড়াঃ আবাস যোজনার তালিকায় নাম নেই খাতড়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের একাংশের। সেই ক্ষোভে শুক্রবার বেলা সাড়ে এগারোটা নাগাদ খাতড়া এক নম্বর পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে খাতড়া- সিমলাপাল রাজ্য সড়কের ওপর পঞ্চায়েতের অফিসের সামনে পথ অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়লেন পঞ্চায়েত এলাকার বাসিন্দারা। অবরোধের জেরে আটকে পড়ে ওই রুটের বহু যাত্রীবাহী ও পন্যবাহী যানবাহন।

এলাকাবাসীদের বক্তব্য, তাঁরা বাড়ি পাবার যোগ্য। তাঁদের পাকা বাড়ি নেই, মাটির বাড়িতে বাসবাস করেন। আবাস যোজনা প্রকল্পের তালিকায় তাঁদের নাম বাদ পড়ল কেন ? এই প্রশ্ন অধিকাংশের ।তাঁদের আরও অভিযোগ , আগের তালিকায় তাঁদের নাম ছিল, কিন্তু বর্তমান তালিকায় তাঁদের নাম বাদ পড়েছে । বিক্ষোভকারীদের বক্তব্য, গরিব মানুষ, দিন আনা দিন খাওয়া যোগ্য প্রাপকদের নাম নেই তালিকায়। উল্টে অবস্থাপন্নদের নাম রয়েছে আবাস যোজনার তালিকায় ।”
বিক্ষোভকারীদের বক্তব্য, আবাস যোজনার বাড়ির দাবিতে তাঁদের পথ অবরোধ।
বিকেল তিনটে পর্যন্ত বিক্ষোভ, অবরোধ চলে। অবরোধস্থলে পৌঁছান খাতড়ার বিডিও অভীক বিশ্বাস ও খাতড়া থানার আইসি সমিত ভট্টাচার্য সহ বিশাল পুলিশ বাহিনী। বিডিও ও আইসি অবরোধকারীদের সাথে কথা বলে খতিয়ে দেখার আশ্বাস দিলে অবরোধ উঠে।
এ বিষয়ে খাতড়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের সদস্য তথা দলনেতা স্বপন মর্দ্দন্যা জানান, যেসব বাসিন্দারা বাড়ি পাওয়ার যোগ্য কিন্তু তালিকায় নাম নেই, যাতে নতুন করে আবার সমীক্ষা করে নাম তোলা যায় সে ব্যাপারে খাতড়া ব্লক প্রশাসনকে পঞ্চায়েতের তরফে অনুরোধ করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here