অহিংসার বাণী ও আদর্শর বার্তা নিয়ে প্রায় একান্ন হাজার কিমি পায়ে হেঁটে কোলাঘাটে পৌঁছালেন জৈন মুনি শ্রী জিনেশ জী।

0
265

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- জন্ম ১৯৬৫ সালে রাজস্থানের বাঢ়মের জেলায়। ১৯৮০ সালে পনেরো বছর বয়সে জৈন ধর্মে দীক্ষা গ্রহন। তারপরই ঘর সংসার লোভ লালসা ত‍্যাগ করে বেরিয়ে পড়েন অহিংসার বাণী ও আদর্শ প্রচারে। প্রায় ৪২ বছর ধরে অবিরাম হেঁটে চলেছেন সারা ভারতবর্ষ জুড়ে। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে, রাজস্থান, গুজরাট, মহারাষ্ট্র, মধ‍্যপ্রদেশ, ছত্রিশগড়, উড়িষ্যা সহ প্রায় ১৪ টি রাজ‍্য।
উড়িষ্যার কটক থেকে পর্যায়ক্রমে বাংলার পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে প্রবেশ করেছেন গত ৩১ শে ডিসেম্বর। তারপর দিন কোলাঘাটে আয়োজিত এক সভায় দূর দূরান্তের কয়েক হাজার মানুষ মুনিজীকে দর্শন এবং তার বাণী শুনতে হাজির ছিলেন।৬ই জানুয়ারি শুক্রবার তিনি কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন। এক সাক্ষাৎকারে মুনিজী জানান, অহিংসা, সদ্ভাবনা এবং নেশা মুক্তি ভারত গড়ার লক্ষ্যে ও প্রচারে তার এই উদ্যোগ। যতদিন বেঁচে থাকবেন এবং সক্ষম হবেন তিনি এই ভাবেই অহিংসার বাণী ও আদর্শ প্রচারে নিজেকে উৎসর্গ করে চলেছেন এবং করবেন।
কোলাঘাট মাড়োয়াড়ি সমাজের পক্ষে কিশোর বেদ বলেন, মুনিজীর হাজার হাজার কিমি পদব্রজে দৈনন্দিন জীবনে যে কঠোর কৃচ্ছ সাধন এবং শৃংখলাপরায়ন ও সংযোমী জীবন নির্বাহ, তা বিশেষ ভাবে উল্লেখ যোগ্য। আমরা আদর্শ দেশ লক্ষ্যে মুনিজীর যে অহিংসা প্রচার তা যতটা সম্ভব পালন করব ও মেনে চলার চেষ্টা করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here