উত্তর দিনাজপুর জেলার ভারত বাংলাদেশ সীমান্তে রায়গঞ্জের বিন্দোল গ্রাম পঞ্চায়েতের কয়লাডাঙি গ্রাম আজ সকাল থেকেই সেখানে নীলগাই এর দাপাদাপি।

0
148

উঃ দিনাজপুর, রাধারানী হালদারঃ- সকাল থেকেই দাপাদাপি চলছিল তার। তবে ওটা কী জন্তু তা ঠাউর করে উঠতে পারছিলেন না এলাকাবাসী। ফলত, কৌতূহল বাড়ছিল। আর সেই কারণে আরও ভিড় জামাচ্ছিলেন গ্রামবাসীরা। পরে জানা গেল ওই জন্তুটি আসলে নীলগাই।

উত্তর দিনাজপুর জেলার ভারত বাংলাদেশ সীমান্তে রায়গঞ্জের বিন্দোল গ্রাম পঞ্চায়েতের কয়লাডাঙি গ্রাম আজ সকাল থেকেই সেখানে নীলগাই এর দাপাদাপি। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য এলাকায়। এ দিন, সকালে এলাকার ভুট্টার জমিতে ওই নীলগাইটিকে প্রথমে হরিণ ভেবে ভুল করেন অনেকেই। আর যা নিয়ে শোরগোল পড়ে যায়। অনেকেই ওই জন্তুর পিছনে ধাওয়া করতে থাকেন।

পরে তাঁরা বুঝতে পারেন সেটি নীলগাই। খবর দেওয়া হয় রায়গঞ্জ বন বিভাগে। তবে সকাল থেকে গড়িয়ে দুপুর হয়ে গেলেও বন কর্মীরা সেটিকে উদ্ধার করতে যাননি। আর শেষমেশ গ্রামের একটি বনাঞ্চলে আশ্রয় নেয় নীলগাইটি। যদিও সেটিকে উদ্ধার করে রায়গঞ্জ কুলিক ফরেস্টে ছাড়া হবে বলে বন দফতরের তরফে জানানো হয়েছে। এলাকার এক বাসিন্দা বলেন, “আমরা দু’আড়াই ঘণ্টা পিছু নিয়েছিলাম নীলগাইটির। কিন্তু ধরতে পারিনি। শেষে গাইটি জঙ্গলে ঢুকে পড়ে। ভেবেছিলাম বনদফতরে ধরে নিয়ে যাব। এর আগে দেখা যায়নি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here