থ্যালাসেমিয়া Awareness programme and Thalassemia Carrier Detection camp আয়োজন ।

0
447

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- আজ “দিগন্তের দিশারী”র উদ্যোগে এবং Jhargram Govt. Hospital ও Medical College এর THALASSEMIA UNIT এর পরিচালনায় গোপীবল্লভপুরের সারিয়া গ্রামে স্হানীয় লক্ষ্মীনারায়ন ক্লাবে একটি থ্যালাসেমিয়া Awareness programme and Thalassemia Carrier Detection camp আয়োজন করা হয়েছিল। মূলত সারিয়া ট্রাইব্যাল উচ্চমাধ্যমিক স্কুলের বর্তমান ১৪+ ছাত্রছাত্রীদের ও সদ্য প্রাক্তনীদের কথা মাথায় রেখেই এই আয়োজন করা হয়েছিল। সচেতনতা শিবিরে মুখ্য আলোচক ছিলেন সারিয়া ট্রাইব্যাল উচ্চমাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক তথা জীবন বিজ্ঞানের শিক্ষক মাননীয় পুলকেশ পৈড়্যা মহাশয়। এছাড়াও বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও সংগঠনের প্রবীন সদস্য মাননীয় পঙ্কজ কুমার গিরি মহাশয়। বক্তব্য ছাড়াও leaflet এর মাধ্যমেও যুবসমাজের মধ্যে সচতনতার বার্তা প্রচার করা হয়।
এই শিবির থেকে ১৬৪ জন ছাত্রছাত্রী সহ অন্যান্য যুবক যুবতীদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়। সময় ও পূর্ব প্রস্তুতির অভাবে প্রায় ৬০-৬৫জন ছেলেমেয়ে test না করিয়ে ফিরে যায়। যুবসমাজের মধ্যে উৎসাহ দেখে Medical team এর পক্ষ থেকে বাকিদের জন্য আগামী ৩/৪ মাসের মধ্যে আবার একটা camp করার আশ্বাস দেওয়া হয়।
থ্যালাসেমিয়া মুক্ত সমাজ গড়তে সংগঠনের এই প্রথম উদ্যোগেই আদিবাসী অধ্যুসিত প্রত্যন্ত গ্রামীন এলাকায় এইধরনের একটি উদ্যোগকে সফল করে তোলার জন্য কমিটির পক্ষ থেকে সমস্ত স্বেচ্ছাসেবীদের জানাই আন্তরিক ধন্যবাদ, শুভেচ্ছা ও অভিনন্দন। অসংখ্য ধন্যবাদ জানাই Jhargram Govt. Hospital and Medical College এর THALASSEMIA UNIT এর প্রতিটি সদস্যকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here