মাছ শিকারের প্রতীক্ষায় পুকুরের চারিধারে লম্বা ছিপ নিয়ে শিকারিরা।

0
1148

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:- রবি এবং সোম এই দুদিন করে মাসে মোট আট দিন পুকুরে মাছ ধরার ব্যবস্থা করেছেন শান্তিপুর সূত্রাগরের বাসিন্দা পরেশ সাঁধুখা। তিনি অবশ্য এই ব্যবসায় নতুন ।এবছরেই প্রথম পুকুর কাটিয়ে ছেড়েছিলেন রুই কাতলা সরলপুঁটি এবং বাটা মাছ সহ বেশ কয়েক প্রজাতির খাওয়ার মাছ।
ভোর পাঁচটা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সময় সময়ের মধ্যে প্রতীচিত হিসাবে শিকারিকে দিতে হয়েছে ৫০০ টাকা। ভোরের দিকে কিছুটা প্রাকৃতিক পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক থাকলেও, বেলা বাড়ার সাথে ছিপছিপে বৃষ্টির জন্য , মৎস্য শিকারীদের খুব বেশি খুশি করতে পারেননি তিনি। তবে এর পরেও, তারা আসবেন এবং সেক্ষেত্রে তাদের অন্য কোন ধরনের সুযোগ-সুবিধা দেওয়া যায় কিনা সে ব্যাপারে চিন্তা ভাবনা করছেন পুকুর মালিক পরেশ বাবু। তিনি জানান 40 জন একসাথে বসে মাছ ধরার ব্যবস্থা করেছেন তিনি যা সকাল আটটার মধ্যেই পরিপূর্ণ হয়ে গেছে।
শুধু শান্তিপুর নয়, বীরনগর তাহেরপুর বাদকুল্লা রানাঘাট কৃষ্ণনগর জেলার বিভিন্ন প্রান্ত থেকে শিকারীরা লম্বা ছিপ নিয়ে পুকুর পাড়ে অধীর আগ্রহে প্রতীক্ষারত। তবে এ ধরনের ব্যবস্থা , শান্তিপুর মতিগঞ্জ ফিশারি পার্শ্বস্ত একটি পুকুরে আগামী হতে চলেছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here