পথের ধারে রাখা সাইকেল নিয়ে পালাতে গিয়ে উত্তেজিত এলাকাবাসীর হাতে ধরা পরল চোর, পিঠমোড়া করে বেঁধে পুলিশের হাতে তুলে দিলে তারা।

0
129

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:- নদীয়ার শান্তিপুর শহরের প্রাণকেন্দ্র মতিগঞ্জ মোড়ে ঘাট চাঁদুনি কালী মায়ের মন্দিরের সামনে আজ সকালে, রাস্তার পাশে বেড়ায় হেলানো ছিল সাইকেল। সাইকেল মালিক দাস সাড়াগড় নতুন পাড়ার বাসিন্দা, সে পুকুরের কাজের জন্য অন্য শ্রমিকদের সাথে দেখা করতে এসেছিল ক্ষণিকের জন্য। এরই মধ্যে তার সাইকেল, কোন এক অজ্ঞাত পরিচয় যুবক, নিয়ে জোড়ে চাইলে পালিয়ে যেতে চেষ্টা করে। পথ চলতে এক মহিলার তা দেখে চিৎকার করতে থাকে,উত্তেজিত এলাকাবাসী এবং পথচারীদের মধ্যে বেশ কয়েকজন তাকে তাড়া করে ধরতে সমর্থ্য হয়। এরপর চাঁদনী মন্দিরের সামনে তাকে পিঠমোড়া করে বেঁধে জিজ্ঞাসাবাদ করে। তাতে অজ্ঞাত পরিচয় চোর সন্ধ্যের ধৃত ওই ব্যক্তি স্বীকার করে তার নাম বাপ্পা বসাক ফুলিয়া চটকা তলায় বাড়ি। সে এর আগেও চুরির সাথে যুক্ত তার স্বীকার করে, তবে সে পক্ষাঘাতের রোগী বলে সহানুভূতি নিতে চায়, উত্তেজিত জনতার। এলাকা থেকে শান্তিপুর থানায় ফোন করলে, কর্তব্যরত পুলিশ এসে তাকে ধরে নিয়ে যায়।
মন্দিরের পরিবার সদস্য অরুন মুখার্জি জানান গতকালকে অক্ষয় তৃতীয়া হিসেবে কালী মন্দিরের ভিড় ছিলো। অন্য আর পাঁচটা দিনের মতোই পুরোহিত তার সাইকেলের তালা না দিয়ে পুজো করতে বসেন, পুজো শেষে লক্ষ্য করা যায় তার সাইকেল উধাও। শুধু গতকালই নয় এর আগেও বেশ কিছু চুরি হয়েছে এই এলাকায়, তার দাবি পুলিশ খতিয়ে দেখুক, অন্য আর চুরির সাথে তার যোগসাদৃশ আছে কিনা। শান্তিপুরে একের পর এক মন্দির গৃহস্থ বাড়ি এবং পথঘাটে যেভাবে চুরি ছিনতাই বেড়েছে তাতে এ ধরনের সন্দেহবাজন ব্যক্তিদের ধরে অনেকটাই চুরির কূলকিনারা করা সম্ভব বলে মনে করছেন এলাকাবাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here