নিয়মিত জীবনযন্ত্রনা থেকে মুক্তির দাবিতে সমস্ত কাজ ফেলে ব্লকের বিডিও ও মহকুমা শাসকের কক্ষের সামনে বসে ধর্না ও বিক্ষোভ।

0
89

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সহ এলাকার বিধায়করা যখন বারে বারে বলেন জঙ্গলমহল জুড়ে উন্নয়নের জোয়ার বয়েছে এবং জঙ্গলমহলের মানুষজন আজ হাসছে ঠিক সেই সময় চিত্র ধরা পড়লো নিয়মিত জীবনযন্ত্রনা থেকে মুক্তির দাবিতে সমস্ত কাজ ফেলে ব্লকের বিডিও ও মহকুমা শাসকের কক্ষের সামনে বসে ধর্না ও বিক্ষোভ দেখানো সহ ডেপুটেশন দিতে আসা জঙ্গলমহলের মহিলাদের। এই চিত্র জেলার প্রত্যন্ত বাঁকুড়ার জঙ্গলমহলের রানিবাঁধ ব্লকের হলুদকানালী পঞ্চায়েতের গোস্বামীডিহি গ্রামের।

উল্লেখ্য দীর্ঘ সময়ধরে রানিবাঁধের গোস্বামীডিহি এলাকার মানুষজন পানীয় জলের সমস্যা ভুগছেন। গ্রামে জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের পক্ষ থেকে পানীয় জলের পাইপলাইন ও রাস্তায় কল বসালেও, সেই কল দিয়ে এক বিন্দুও জল পড়েনি। বাধ্য হয়ে গ্রামের মানুষজন পানীয় জলের চাহিদা মেটাতে ভরা গ্রীষ্মেই দূরের গ্রাম থেকে জল সংগ্রহ করে নিয়ে আসে। যা অত্যন্ত কষ্টকর বলে জানান তারা। তারা এও বলেন অতীতে স্থানীয় প্রশাসনকে সমস্যার কথা জানালেও কোনো সমস্যার সমাধানের চেষ্টা করা হয়নি।
অন্যদিকে পথশ্রী প্রকল্পে যখন জেলা সহ রাজ্যের হাজার হাজার কিলোমিটার রাস্তা সংস্কার ও নতুন ভাবে তৈরী হলেও গোস্বামীডিহি গ্রামের রাস্তার বেহাল দশা কাটাতে নেই কোনো উদ্যোগ প্রশাসনের এমনটাই অভিযোগ তাদের। তাদের গ্রামের রাস্তা ও পানীয় জলের সমস্যার দ্রুত সমাধানের দাবি তুলে দুটি পিক আপ ভ্যানে করে প্রথমে রানিবাঁধ বিডিও এর কাছে পরে খাতড়া মহকুমা শাসকের কাছে ডেপুটেশন জমা দেন গ্রামের প্রমিলাবাহীনিরা।

পাশাপাশি ডেপুটেশন হাতে পেয়ে গ্রামে খাতড়া মহকুমা শাসক নেহা বন্দোপাধ্যায় বলেন কাজ চলছে, ঐ এলাকায় পানীয় জল সরবরাহের জন্য তবে দ্রুততার সাথে জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের একটি পানীয় জলের ট্যাঙ্ক পাঠিয়ে আপাতত সমস্যা সমাধান করা হচ্ছে এবং রাস্তাটির বিষয় খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here