নদিয়ার মাজদিয়া স্টেশনে গিরি দার ব্যতিক্রমি চায়ের দোকান।

0
89

নদিয়া, নিজস্ব সংবাদদাতা:- বাঙালির সাথে চায়ের সম্পর্ক অনেক গভীর। সকালে ঘুম থেকে উঠেই হোক কিংবা সন্ধ্যেবেলার আড্ডা, চা ছাড়া এক মুহূর্ত চলে না বাঙালির। প্রাচীনকাল থেকেই চায়ের দোকানে আড্ডার চল চলে আসছে। গান-বাজনা থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক চর্চা সমস্ত কিছুই হয় এই চায়ের দোকানগুলিতে। সাধারণত চায়ের দোকানগুলোতে মনোরঞ্জন করার জন্য থাকে বিভিন্ন সিনেমার পোস্টার। তবে এই চেনা ছবির ব্যতিক্রম নদিয়ার মাজদিয়া স্টেশনে গিরি দার চায়ের দোকান।এই চায়ের দোকানে চা খেতে এলে জানা যাবে বিভিন্ন তথ্য যার ফলে বাড়বে সাধারণ জ্ঞান।

গিরিধর বিশ্বাসের চায়ের দোকানে এলে পাওয়া যাবে ভারতবর্ষের ১৯৪৭ সাল থেকে ২০২৩ পর্যন্ত রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী ও রেল মন্ত্রীদের কার্য কালের সময় ও নাম। এ যেন এক রাজনৈতিক ডিস্ক নারী! সাধারণত চায়ের দোকানে দেখা যায় নানান রকম সিনেমার পোস্টারের ছবি। কিন্তু গিরিদার বক্তব্য তিনি অন্য মানসিকতার মানুষ। তিনি বলেন, অনেক ছাত্র ছাত্রী , চাকরিজীবী , শিক্ষক ছাড়াও সব ধরণের মানুষ আসে তার চায়ের দোকানে। তার এই অভিনব চায়ের দোকান দেখে প্রশংসা করে সবাই।

তিনি আরো জানান, কলকাতায় কোন একদিন অসুস্থ অবস্থায় চা খাওয়ার ইচ্ছে হয় তার। কিন্তু পয়সার অভাবে সেই দিন এক চায়ের দোকানদার তাকে চা দেননি। সেই দিনের পর থেকেই বদলে যায় তার ভাগ্য। মনস্থির করেন ভিখারী ও গরিব যারা পয়সার অভাবে চা কিনতে পারেনা তাদের বিনা পয়সায় চা খাওয়াবেন তিনি।

এছাড়াও তার দোকানের ছবিগুলি দেখে অনেক ছাত্র ছাত্রী। এই ছবি দেখে নোট করে যায় যা তাদের বিভিন্ন কাজে লাগে।চা-বিক্রেতা গিরিধর বিশ্বাসের বক্তব্য, অনেক কষ্ট করে মনীষীদের ও মন্ত্রীদের ছবি তার চায়ের দোকানে সে লাগিয়েছেন। যাতে উপকার হচ্ছে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর মানুষজনের। যার ফলে মানসিক দিক থেকে খুশি আছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here