আইনি পরিষেবা কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় মাথাভাঙ্গা আদালতে অনুষ্ঠিত হলো জাতীয় লোক আদালত।

0
262

মনিরুল হক, কোচবিহারঃ আইনি পরিষেবা কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হলো জাতীয় লোক আদালত। মাথাভাঙ্গা আদালতে জাতীয় লোক আদালত অনুষ্ঠিত হল আজ। এদিনের এই লোক আদালতে মুখ্য বিচারক হিসেবে ছিলেন মাথাভাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ তথা মাথাভাঙ্গা মহকুমা আইনি পরিষেবা কমিটির চেয়ারম্যান শ্রী নির্বাণ খেসং, সদস্য বিচারক ছিলেন আইনজীবী উত্তম বর্মন, সরকারি কৌসুলি সুভাষ বর্মন প্রমুখ।
এদিন জাতীয় লোক আদালতে মামলার দ্রুত নিষ্পত্তির জন্য এই আদালত অনুষ্ঠিত হয়। এদিন মোটরগাড়ি দূর্ঘটনা, চেক বাউন্স, ভরণপোষণ, জনসাধারণের উপর উপদ্রব, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা আইনে মাস্কহীনদের জরিমানা, বিএসএনএল টেলিফোন বিল এবং বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বকেয়া ঋণ সংক্রান্ত মামলাগুলি লোক আদালতে তোলা হয়। এদিন এই আদালতে ৮৮ টি মামলার নিষ্পত্তি হয়। এদিন মোট ১৪,৬৩,৪৯০ টাকা বকেয়া ঋণ আদায় সম্ভব হয় যার মধ্যে নগদ ৮৩,৬৯০ টাকা জমা পড়ে।
উল্লেখ্য, এদিন জাতীয় আইনি পরিষেবা কর্তৃপক্ষের নির্দেশে মাথাভাঙ্গা এলাকার তিনজন আইন পড়ুয়ার মাধ্যমে অনলাইনে আদালত সার্ভে করা হয়। এই সার্ভেতে লোক আদালতে উপস্থিত অংশ গ্রহণকারীদের কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয় তা অনলাইনে আপলোড করা হয়। সার্ভেতে অংশগ্রহণকারী ঐ তিনজন আইন পড়ুয়াকে শংসাপত্রও দেওয়া হবে বলে জানানো হয় মাথাভাঙ্গা আদালত তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here