তৃণমূলের উদ্যোগে এবার কোচবিহারে বসছে ক্রিকেট প্রতিযোগিতার আসর।

0
464

মনিরুল হক, কোচবিহারঃ হেরিটেজ কাপ ফুটবল টুর্নামেন্টের পর এবার কোচবিহারে বড়সড় ক্রিকেট প্রতিযোগিতার আসর বসতে চলেছে। হেরিটেজ কাপ ক্রিকেট টুর্নামেন্ট নামে ওই ক্রিকেট প্রতিযোগিতার উদ্যোক্তা কোচবিহার শহর তৃণমূল কংগ্রেস। ওই ক্রিকেট প্রতিযোগিতা সফল ভাবে করতে গতকাল কোচবিহার শহর ব্লক তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে দলের শহর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিজিৎ দে ভৌমিক ছাড়াও অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন।
জানা যায়, হেরিটেজ কাপ ফুটবল টুর্নামেন্টের সফল ভাবে অবতীর্ণ হওয়ার পর এবার কোচবিহার শহরে শুরু হতে চলেছে হেরিটেজ কাপ ক্রিকেট টুর্নামেন্ট। এই খেলা মূলত টেনিস বল দিয়ে হবে। কোচবিহার শহরের পুরসভা এলাকার ২০ টি ওয়ার্ডের মধ্যে ওই প্রতিযোগিতা হবে। সম্পূর্ণ পুরসভা এলাকাকে মোট ৪ টি জোনে বিভক্ত করে এই খেলা চলবে। এই খেলার বিজয়ী দল ১ লক্ষ টাকা নগদ, একটি সুদৃশ্য ট্রফি, রানার্সআপ দলকে ৫০ হাজার টাকা নগদ এবং ১ টি সুদৃশ্য ট্রফি দেওয়া হবে। এই খেলায় কোন রকম বয়সের সীমা থাকছে না।
কোচবিহার শহর তৃণমূল কংগ্রেস সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, হেরিটেজ কাপ ফুটবল টুর্নামেন্টের পর এবার শুরু হতে চলেছে হেরিটেজ কাপ ক্রিকেট টুর্নামেন্ট। এই খেলায় কোচবিহারের পুরসভা ওয়ার্ড গুলোকে নিয়ে ৪ টি জোনে ভাগ করা হয়েছে। প্রথমে কোচবিহার রাজবাড়ি স্টেডিয়াম, এমজেএন স্টেডিয়াম, জেনকিংস স্কুলের মাঠ, এবিএন শীল কলেজের মাঠ, রামভলা স্কুলের মাঠ এবং বাজারের মাঠ এই ৬ টি ভেনুতে প্রথমে খেলা হবে পরবর্তীতে যদি প্রয়োজন থাকে তাহলে মাঠ বাড়ানো হতে পারে বলে তিনি জানান। তিনি আরও নবলেন, এই খেলায় কোন রকম বয়সের সীমা থাকছে না এবং বহিরাগত খেলওয়ারাও খেলাতে পারবে অংশ গ্রহণকারী দল গুলো। কিন্তু একই খেলোয়াড় এক দলে খেলে যাওয়ার পর তাঁকে অন্য দলে খেলতে দেওয়ার সুযোগ দেওয়া হবে না।