পোস্ট অফিসের বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ,বড়উদয়পুর গ্রামের শাখা পোস্ট অফিসের সামনে বিক্ষোভ গ্রাহকদের ।

0
148

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুর:- পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২নং ব্লকের বড়উদয়পুর গ্রামের শাখা পোস্ট অফিসে আর্থিক তছরুপের অভিযোগ স্থানীয় গ্রামবাসী থেকে গ্রাহকদের।
জানা গিয়েছে এই শাখা পোষ্ট অফিসের গ্রাহক সংখ্যা আনুমানিক ২৫০০ জন, যার মধ্যে প্রতারণার শিকার প্রায় ৫০০ জন, এমনটাই অভিযোগ গ্রাহকদের,
অভিযোগ দীর্ঘ কয়েক মাস ধরে গ্রাহক টাকা জমা করতেন ঐ পোস্ট অফিসে, কিন্ত গ্রাহক যা টাকা জমা দিতেন গ্রাহকের পাসবই তে অঙ্কের টাকা লিপিবদ্ধ করে পোস্ট অফিসের সিলমোহর দেওয়া হতো। জানা গিয়েছে বেশ কিছুদিন আগে ঐ পোস্ট মাস্টার হলেন মিলন খান্ডা তিনি প্রমোশন নিয়ে অন্যত্র চলে যান, গ্রাহকদের অভিযোগ যদি কোনো গ্রাহক ১০০০টাকা জমা দেন পাস বইতে এক হাজার টাকা তোলা হয়েছে, আর পোস্ট অফিসের খাতায় ৫০০ টাকা দেখানো হয়েছে।
গত কয়েক মাস আগে কোনো এক গ্রাহকের টাকা ম্যাচোয়াড় হতে মেন পোস্ট অফিসের গিয়ে জানতে পারেন তিনি প্রতারিত হয়েছেন, এই খবর ছড়িয়ে পড়তেই পাস বই নিয়ে দৌড় ঝাপ শুরু হয়ে যায় পোস্ট অফিসে।
কিছুদিন ধরে বহু গ্রাহক বিভিন্ন দফতরে অভিযোগ জানিয়েছেন, তারা বলেন এই গ্রামের সাধারণ মানুষ দিনমজুরের উপর নির্ভরশীল তার মধ্যে থেকে এই কষ্টাজিত টাকা তছরুপ হওয়ার ফলে সঞ্চয় করার মানসিক ভাবে ভেঙে পড়েছেন। গ্রাহকরা আরো বলেন বিভিন্ন চিটফান্ডে আগে বহু মানুষ প্রতারিত হয়েছে তার পরে আসতে আসতে আবার সরকারি আর্থিক প্রতিষ্ঠানের ভরসা করে সঞ্চয় করা কথা ভাবছিলে। যদি খোদ সরকারি প্রতিষ্ঠানে যদি এই ঘটনা ঘটে তবে আর কোথায় সঞ্চয় করবে সেটাই ভাবাচ্ছে গ্রাহকদের। বৃহস্পতিবার সকাল থেকে প্রতারিত গ্রাহক রা টাকা ফেরত চেয়ে পোস্ট অফিস চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here