সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয়ের ইতিহাসে অভিনব উদ্যোগ।

0
224

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- ১৯২১ সালে সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল তারপর শতবর্ষ পূরণ হল২০২১ সালে । কিন্তু কোভিড ও লকডাউনের কারণে শতবর্ষ উপলক্ষ্যে কোনো বিশেষ অনুষ্ঠান বিদ্যালয়ের পক্ষ থেকে করা সম্ভব হয় নি।
সেক্ষেত্রে বিদ্যালয়ের অভিভাবকদের দাবি ছিল বিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে ছাত্রদের জন্য কিছু একটা করা হোক। সেই দাবি কে মান্যতা দিয়ে সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের প্রত্যেক ছাত্রের জন্য একটি করে ভালো বড় স্কুলব্যাগ উপহার দেওয়ার ব্যবস্থা করা হয়।
ইতিপূর্বে ছাত্রদের গারজিয়ানদের নিয়ে মিটিং করে বিবিধ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয়ের ১০০ বছরের ইতিহাসে এই প্রথম এতবড় উদ্যোগ নেওয়া হল। প্রত্যেক ছাত্রের জন্য বড় স্কুল ব্যাগ উপহার প্রদান।
আজ বিদ্যালয়ের ছাত্রদের অভিভাবকদের হাতে মিড ডে মিল সামগ্রী, নতুন শ্রেণির পাঠ্যপুস্তক, মডেল অ্যাকটিভিটি প্রশ্নপত্র তুলে দেওয়া সাথে ছাত্রদের জন্য এই স্কুলব্যাগ তুলে দেওয়া হয়।
বিদ্যালয়ের শতবর্ষ কে স্মরণে রেখে এই স্কুলব্যাগ গুলোতে বিদ্যালয়ের লোগো লাগিয়ে দেওয়া হয়। এই স্কুল ব্যাগ প্রত্যেক ছাত্রের কাছে স্মরণীয় হয়ে থাকবে বলে ছাত্রদের অভিভাবকরা জানিয়েছেন। অভিভাবকদের বক্তব্য, সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয় এর পক্ষ থেকে এর আগেও ছাত্রদের জন্য অনেক অনুষ্ঠান ও দ্রব্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এবার বিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে অভিভাবকদের সাথে সার্বিক আলোচনা করে এই ছাত্রদের জন্য সুন্দর স্কুল ব্যাগ উপহার দিচ্ছে সোনাউল্লা প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। বিদ্যালয়ের ছাত্রদের ইউনিফর্ম এর রঙেই এই ব্যাগ এর রং স্থির করা হয়েছে।