দিনহাটায় রেড ভলান্টিয়ার্সদের হুমকি দেওয়ার অভিযোগ তৃণমূল আশ্রিত বাইক বাহিনীর বিরুদ্ধে, থানায় নালিশ।

0
269

মনিরুল হক, কোচবিহারঃ করোনা মহামারিতে আর্তের সেবায় নিয়োজিত ‘রেড ভলান্টিয়ার্সদের’ সামাজিক কাজ থেকে বিরত থাকতে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেস আশ্রিত বাইক বাহিনীর বিরুদ্ধে। দিনহাটায় ওই অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ হয়েছেন রেড ভলান্টিয়ার্সরা। তাঁদের অভিযোগ, তৃণমূল আশ্রিত একদল বাইক বাহিনী রেড ভলান্টিয়ার্সদের বাড়িতে, দোকান, রাস্তায় ধরে হুমকি দিয়ে সামাজিক কাজ থেকে বিরত থাকতে বলছে।
এদিন দিনহাটা থানায় স্মারকলিপি দেওয়ার পর দিনহাটা রেড ভলান্টিয়ার্স আহ্বায়ক শুভ্রালোক দাস বলেন, “রেড ভলান্টিয়ার্সদের সামাজিক কাজ করতে না দেওয়ার জন্য দিনহাটা পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য তৃণমূল নেতা সাবীর সাহা চৌধুরী এবং বিদু দাসের নেতৃত্বে বাইক বাহিনী বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। পুলিশ প্রশাসনকে ডেপুটেশন আকারে জানানো হয়েছে। এরপরেও যদি কোন রকম ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।” অন্যদিকে তৃণমূল কংগ্রেস নেতা সাবীর সাহা চৌধুরী ভিত্তিহীন অভিযোগ বলে জানিয়ে বলেন, “সারা বছর এদের কোন কাজেই দেখা যায় না। সামনে পুরসভা নির্বাচন, তাই মিথ্যে অভিযোগ তুলে সহানুভূতি নেওয়ার চেষ্টা করছে। আমাদের পক্ষ থেকে কাউকে কোন হুমকি দেওয়া হয় নি। এসব অভিযোগ না করে সত্যি সত্যি কাজ করুক, আমাদের সমর্থন থাকবে।”
করোনা তৃতীয় ঢেউ কোচবিহার জেলাতেও আছড়ে পড়েছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সব থেকে বেশী আক্রান্ত হচ্ছে কোচবিহার সদর মহকুমায়। জেলায় আক্রান্তের দিক থেকে দিনহাটা দ্বিতীয় স্থানে রয়েছে। রেড ভলান্টিয়ার্সরা জানিয়েছেন, প্রথম ঢেউ থেকেই তাঁরা দিনহাটায় কাজ করে আসছেন। করোনা আক্রান্ত রোগী ও তাঁদের পরিবারদের বিভিন্ন ভাবে সাহায্য করছেন। আজও তাঁদের সেই কাজ অব্যাহত রয়েছে। কিন্তু পুরসভা নির্বাচন এগিয়ে আসায় তৃণমূল আশ্রিত বাইক বাহিনী ভোট কমে যাওয়ার আতঙ্কে এখন রেড ভলান্টিয়ার্সদের আটকানোর চেষ্টায় হুমকি দিয়ে যাচ্ছেন। কিন্তু তাঁরা যে এই হুমকিতে কোন ভাবেই পিছিয়ে যাবে না, সেটাও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন রেড ভলান্টিয়ার্সরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here