সুরমালা সঙ্গীত মহাবিদ্যালয়ের পক্ষ থেকে পালিত হল বসন্ত উৎসব।

0
270

মনিরুল হক, কোচবিহার: সুরমালা সঙ্গীত মহাবিদ্যালয়ের পক্ষ থেকে কোচবিহারে পালিত হল বসন্ত উৎসব। এদিন সাগরদিঘি সংলগ্ন মুক্তমঞ্চে এই উৎসব সাড়ম্বরে পালন করা হয়। ওই একাডেমীর ছাত্র-ছাত্রীরা নিজেদের মতো করে এই বসন্ত উৎসব পালন করেন। পাশাপাশি কিছু সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এই উৎসবকে সামনে রেখে এদিন সাজে সাজো রব লক্ষ করা যায় ওই মুক্ত মঞ্চ চত্বরে।

অপর দিকে, বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের শান্তার্শম জুনিয়ার হাইস্কুলের পড়ুয়ারা এদিন বসন্তের সাজে স্কুল প্রাঙ্গন ভরিয়ে তোলে। সকলেই হলুদ শাড়ি পড়ে বসন্ত উৎসবে সামিল হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত নাচ, গান সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি পালিত হয়। এদিন সমস্ত পড়ুয়ারা বসন্তের সাজে উপস্থিত হয়।

বসন্তের বিভিন্ন রঙের আবির এর মধ্যে দিয়ে রং এর খেলায় মেতে ওঠে পড়ুয়ারা। একে অপরকে আবির দিয়ে রাঙিয়ে তোলার সাথে সাথে বন্ধুত্বের আলিঙ্গন দিয়ে বসন্ত উৎসব পালন হয়। বসন্তের গান ও নাচের মধ্যে দিয়ে সূচনা হয় অনুষ্ঠানের। বসন্ত উৎসবে শামিল হতে পেরে খুশি পড়ুয়ারাও।

করোনা পরিস্থিতিতে প্রায় দুই বছর বন্ধ ছিল পঠন পাঠন। সাথে বন্ধ ছিল বিভিন্ন অনুষ্ঠান উৎসব। তবে বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। করোনা বিদায় নিতেই কলেজে পঠন-পাঠন শুরু হয়েছে। স্কুল শুরু হতেই বসন্ত উৎসব এসে গিয়েছে। তাই দীর্ঘ দিন বাদে স্কুলের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে বসন্ত উৎসবের আয়োজন করা হয়। দুই বছর পর কোন অনুষ্ঠানে যোগ দিতে পেরে খুশি পড়ুয়ারাও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here