গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব না আনা হয় তা নিয়ে আলোচনায় গিয়ে আক্রান্ত দিনহাটা ১ ব্লক সভাপতি।

0
210

মনিরুল হক, কোচবিহার:- গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব না আনা হয় তা নিয়ে আলোচনায় গিয়ে আক্রান্ত হলেন দিনহাটা ১ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সঞ্জয় বর্মন। ঘটনাটি ঘটেছে দিনহাটা ১ নং ব্লকের অন্তর্গত বড়ো শোলমারি ব্রিজের কাছে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কোচবিহারে তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি এবং প্রাক্তন জেলা চেয়ারম্যানকে নিয়ে বৈঠক করে অনাস্থা যেন না নিয়ে আসা হয় সেই ব্যাপারে করা হুশিয়ারি দেন কিন্তু তারপরেও জেলার বিভিন্ন জায়গায় অনাস্থা প্রস্তাব নিয়ে আসছেন অনেকে।
ঘটনায় আক্রান্ত ব্লক সভাপতি সঞ্জয় বর্মনের সাথে থাকা এক ব্যাক্তি জানায়, জেলা সভাপতি পার্থ প্রতিম রায়ের নির্দেশে এদিন আমরা ব্লক সভাপতি সঞ্জয় বর্মন সহ আরো কয়েকজন গাড়িতে করে বড়ো শোলমারি গ্রাম পঞ্চায়েত যাচ্ছিলাম, ওখানকার দলীয় কর্মীদের সাথে কথা বলতে যাতে করে অনাস্থা না হয়। কিন্তু আমরা যখন শোলমারি ব্রিজের কাছে পৌছায় তখন আচমকা ৭/৮ জন যুবক মুখে কালো কাপড় বেধে বাইকে করে এসে প্রথমে আমাদের গাড়ির কাচে আঘাত করে। তারপর গাড়ি থামলে তারা ব্লক সভাপতিকে গাড়ি থেকে টেনে নামিয়ে মারধর করে ও লাত্থি মেরে জলে ফেলে দেয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আমরা তাকে দিনহাটা হাসপাতালে নিয়ে আসি। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তিনি আরো জানান, মুখে কালো কাপড় বেধে থাকায় ওই দুষ্কৃতীদের চিনতে পারা যায়নি।
উল্লেখ্য, আজ রয়েছে বড়ো শোলমারী গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে ডাকা অনাস্থার তলবি সভা। কিন্তু গত পরশুদিন জেলা সভাপতি পার্থ প্রতিম রায় সাংবাদিক সম্মেলনে স্পষ্টতই জানিয়ে দিয়েছেন কোনো অবস্থাতেই দলীয় প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা যাবে না। জেলা সভাপতির এই নির্দেশের পরই ব্লক সভাপতি সঞ্জয় বর্মন সহ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নুর আলম হোসেন আলাদা আলাদা ভাবে অনাস্থার বিরুদ্ধে মিছিল করেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের বিধায়ক পন্থীদের আগে থেকেই অভিযোগ ছিল ব্লক সভাপতি সঞ্জয় বর্মনের মদতেই হচ্ছে এই অনাস্থা। যদিও সঞ্জয় বর্মন সেটা বরাবর ভিত্তিহীন বলে দাবি করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here