কোচবিহারে পুরবোর্ড গঠনের পর কাউন্সিলারদের নিয়ে প্রথম বৈঠক রবি’র, নিলেন একাধিক সিধান্ত।

0
326

মনিরুল হক, কোচবিহার: নয়া পুরবোর্ড গঠন হওয়ার পর কাউন্সিলরদের নিয়ে প্রথম বৈঠক করলেন কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। এদিন কোচবিহার পুরসভার কনফারেন্স হলে এই বৈঠক হয়। এদিনের এই বৈঠকে কোচবিহার পুরসভার চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান আমিনা আহমেদ সহ তৃণমূল কংগ্রেস, নির্দল এবং সিপিইউআইএম মিলয়ে ২০ জন কাউন্সিলরই উপস্থিত ছিলেন।
জানা যায়, এদিন কোচবিহার পুরসভার প্রথম বোর্ড মিটিংয়ে প্রথমে অমিনা আহমেদকে পুরসভার ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয় এবং তার শপথ গ্রহণ কর্মসুচি অনুষ্ঠিত হয়। এদিনের বৈঠকে পুরসভার কর্মী বেতন নির্দিষ্ট সময়ে প্রদান করা, অবসরপ্রাপ্ত কর্মীদের বকেয়া সহ মাসিক পেনশন দেওয়া, কর্মীদের অবসরের সাথে সাথে গ্র্যাচুইটি প্রদান করা নিয়ে আলোচনা হয়। এছাড়াও ডিজেল পেট্রলের বকেয়া বিল, নিকাশি নালা সংস্কার, জঞ্জাল পরিষ্কার, মশা নিয়ন্ত্রণ, পানীয় জলের সরবরাহ ঠিক রাখা, পথবাতি ঠিক মত জ্বালানো সহ শহরের বাসিন্দাদের আরও উন্নত পরিষেবা দেওয়ার বিষয়ও এদিনের আলোচনায় উঠে এসেছে। পাশাপাশি পুরসভার আয় বাড়িয়ে এবং ব্যয় কমিয়ে আনার প্রসঙ্গ এদিন আলোচনায় উঠে এসেছে বলে জানা গিয়েছে।
কোচবিহার শহরের প্রাণকেন্দ্র হরিশ পাল মোড় এলাকায় থাকা ওয়াচ টাওয়ারের ঘড়ি নামিয়ে দেওয়ার প্রসঙ্গ নিয়েও এদিন রবীন্দ্রনাথ বাবু বলেন, “ওই ঘড়ি দীর্ঘ সময় ধরে বন্ধ হয়েছিল। বন্ধ ঘড়ি দেখা উচিত নয় বলে আমাদের শাস্ত্র মতে বলা হয়। তাই ওই ঘড়ি নামিয়ে মেরামতির চেষ্টা করা হচ্ছে। মেরামতির কাজ সম্পূর্ণ হয়ে গেলে তা ফের লাগিয়ে দেওয়া হবে।” রবীন্দ্রনাথ বাবু আরও বলেন, “ কোচবিহার পুরসভাকে আগামী ৫ বছরের মধ্যে যাতে পুরসভা কর্পোরেশন করা যায় তার জন্য উদ্যোগ গ্রহণ করা হবে। করোনা অতিমারির জন্য জল প্রকল্প নিয়ে কোন কাজ করা সম্ভব হয় নি। কলকাতায় গিয়ে বিশেষজ্ঞদের সাথে কথা বলে খুব শীঘ্রই জলপ্রকল্পের কাজ সম্পন্ন করার প্রচেষ্টা করব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here