হলদিবাড়ি পৌরসভার চেয়ারম্যান হলেন শংকর দাস ও ভাইস চেয়ারম্যান অমিতাভ বিশ্বাস।

0
365

মনিরুল হক, কোচবিহার: কোচবিহার জেলার সব কটি পৌরসভার চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে গেল। ইতিমদ্ধ্যে দিনহাটা, মেখলিগঞ্জ, মাথাভাঙ্গা, তুফানগঞ্জ এবং কোচবিহার সদরের পুরবোর্ড গঠন সম্পন্ন হয়ে গিয়েছিল আর এবার সব শেষে পুরবোর্ড গঠন হল হলদিবাড়িতে।

কানাঘুষা শোনা যাচ্ছিল প্রাক্তন চেয়ারম্যান শংকর দাস ফের হলদিবাড়ি পুরসভার চেয়ারম্যান হতে চলেছেন। আর তা প্রত্যাশামতোই প্রাক্তন চেয়ারম্যান শংকর দাস ফের হলদিবাড়ি পুরসভার চেয়ারম্যান হলেন। তৃণমূল কংগ্রেস দলের হুইপ মেনে ভোটাভুটি ছাড়াই পুরসভার ১০ নম্বর ওয়ার্ড থেকে জয়ী শংকর দাসকে চেয়ারম্যান নির্বাচিত করলেন কাউন্সিলররা। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন শহরের তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অমিতাভ বিশ্বাস।

চেয়ারম্যান শংকর কুমার দাস ও ভাইস-চেয়ারম্যান অমিতাভ বিশ্বাস বলেন, মমতা ব্যানার্জি, দল এবং হলদিবাড়ির মানুষ যে দায়িত্ব আমাদের উপর ন্যস্ত করেছে সেই প্রত্যাশা পূরণে সকলকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। আশাকরি হলদিবাড়ির নাগরিকরা আমাদেরকে যথেষ্ট ভাবে সাহায্য সহযোগিতা করবে এবং পরামর্শ দেবে।

হলদিবাড়িতে দলের তরফে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নাম খামবন্দী হয়ে এসেছিল অন্যান্য পুরসভার গুলোর মত। তৃণমূলের জেলা কমিটির সভাপতি পার্থ প্রতিম রায় নির্দেশে খাম খুলতে দেখা যায়, দলনেত্রী প্রাক্তন চেয়ারম্যান শংকর কুমার দাস এর উপরই আস্থা রেখেছেন। এদিন কাউন্সিলরদের শপথ গ্রহণের পর মেখলিগঞ্জ এর মহকুমাশাসক কাউন্সিলরদের নিয়ে বৈঠক করেন। সেখানে কাউন্সিলরদের মধ্যে থেকে সভাপতি হিসেবে অমিতাভ বিশ্বাসের নাম প্রস্তাব করেন ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৌরভ রায়। সমর্থন করেন কাউন্সিলর নিখিল দত্ত।

অপরদিকে চেয়ারম্যান নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিখিল দত্ত শংকর কুমার দাস এর নাম প্রস্তাব করেন। তাকে সমর্থন করেন ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দুলাল বিশ্বাস। উপস্থিত সকল সদস্য অর্থাৎ কাউন্সিলর তাতে সমর্থন প্রদান করেন।

তৃণমূল সূত্রে জানা গেছে, শপথগ্রহণ অনুষ্ঠানে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আগে থেকেই ব্যাবস্থা গ্রহণ করা হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানের আগের দিন সকল কাউন্সিলরকে নিয়ে মেখলিগঞ্জ কথা ও গান ভবনে বৈঠক করেন তৃণমূলের জেলা সভাপতি পার্থ প্রতিম রায় ও মেখলিগঞ্জ এর বিধায়ক তথা রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী। সেখানে দলীয় নির্দেশ মেনে চলার কথা বলা হয়। কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়ে দেওয়া হয়।

এদিন পুরসভার কনফারেন্স হলে শপথগ্রহণ অনুষ্ঠানে মেখলিগঞ্জ মহাকুমা শাসক রামকুমার তামাং ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী, দলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়, জেলা পরিষদের কর্মদক্ষ আব্দুল জলিল আহমেদ, মেখলিগঞ্জ এর পুরসভার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান দেবাশীষ চৌধুরী, তৃণমূল যুব কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি কমলেশ অধিকারী সহ অন্যান্যরা।

তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, সুষ্ঠুভাবেই কোচবিহার জেলার পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে নির্বিঘ্নেই। এখন দলের নির্দেশে কোচবিহার জেলার ৬ টি পৌরসভার উন্নয়নের দিকে নজর দিবে দল এবং পৌরসভা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here