বাসন্তীতে বোমা বিস্ফোরণ কান্ডের পর তৃণমূল অঞ্চল সভাপতির বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করলো পুলিশ।

0
237

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং –শুক্রবার রাতে তল্লাশি অভিযান চালিয়ে তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করলো পুলিশ। আর এমন ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।ঘটনার পর অস্বস্তি বেড়েছে শাসক দলের অন্দরে।
বিগত কয়েকদিন আগেই বাসন্তী ব্লকের ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের ১১ সরদার পাড়ার একটি বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল।পুড়েছিল বাড়িঘর। মৃত্যু হয়েছিল ফারুক সর্দার নাম এক ব্যক্তির।সেই ঘটনার পর এলাকার বিধায়ক শ্যামল মন্ডল এক সামাজিক মাধ্যমে বাসন্তী ব্লকের জনসাধারণের উদ্দেশ্যে একটি বার্তা দিয়েছিলেন।বিধায়ক তাঁর বার্তাতে বলেছিলেন ‘যদি কেউ বাড়িতে বোমা,আগ্নেয়াস্ত্র মজুত রেখে থাকেন,এলাকায় শান্তি বজায় রাখতে আগামী ৭২ ঘন্টার মধ্যে তা থানায় জমা দিন।’ অন্যদিকে বিধায়কের বার্তার আগেই বগটুই কান্ড নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশ কে নির্দেশ দিয়েছিলেন রাজ্য জুড়ে তল্লাশি অভিযান করে বেআইনি বোমা,আগ্নেয়াস্ত্র উদ্ধার করার জন্য। মুখ্যমন্ত্রী পুলিশকে আরো নির্দেশ দিয়েছিলেন এমন অভিযানে কেউ যেন রেহাই না পায়।মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই নড়েচড়ে বসে রাজ্যের পুলিশ প্রশাসন।শুরু হয় বেআইনি আগ্নেয়াস্ত্রের বিরুদ্ধে লাগাতর পুলিশি অভিযান।
অন্যদিকে বাসন্তী ব্লকে বোমা বিস্ফোরণের পর বিধায়ক শ্যামল মন্ডলের দেওয়া বার্তার ৭২ ঘন্টা সময় অতিবাহিত হলেও তেমন উদ্যোগ দেখান নি এলাকার সাধারণ মানুষ। অন্যদিকে বাসন্তী থানার পুলিশ এলাকায় শান্তি বজায় রাখার জন্য বেআইনি আগ্নেয়াস্ত্রের বিরুদ্ধে ২৪ ঘন্টা তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে। বাসন্তী থানার পুলিশের তল্লাশি অভিযানে এবার বড় মাপের সাফল্য এলো। বাসন্তী থানার পুলিশ শুক্রবার দিনরাত বিভিন্ন দুষ্কৃতীদের বিরুদ্ধে তল্লাশি অভিযান চালায়।তল্লাশি অভিযানে বেশ কিছু দুষ্কৃতী ও বিভিন্ন কেসে জড়িত আসামিদের গ্রেপ্তার করে। সেই সঙ্গে গোপন সূত্রে খবর পেয়ে দুই জন দুষ্কৃতী কে দুই ভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করে বাসন্তী থানার পুলিশ।ধৃতদের কাছ থেকে অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুত্র জানা গিয়েছে শুক্রবার রাত সাড়ে ৯ টা নাগাদ গোপন সূত্রে খবর আসে যে একজন কুখ্যাত দুষ্কৃতী সোনাখালী ফেরিঘাটের কাছে ঘোরা ফেরা করছে। যার কাছে অবৈধ অস্ত্র আছে।খবর পেয়েই সেই মুহূর্তে বাসন্তী থানার এসআই সৌমেন দালাল এর নেতৃত্ব বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে হাজীর হয়।সেখানে মোল্লার চক গ্রামে তল্লাশি অভিযান চালিয়ে ইমরান মোল্লা নামে একজন কে গ্রেপ্তার করে। পাশাপাশি ওই দুষ্কৃতীর কাছ থেকে একটি ছোট দেশজ বন্দুক ও এক রাউন্ড গুলি উদ্ধার হয়।পুলিশ জানায় ধৃত ব্যক্তি ব্যাংক ডাকাতি, ছিনতাই ও বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। বারুইপুর ব্যাংক ডাকাতি, বিষ্ণুপুর ব্যাংক ও পেট্রোল পাম্প ডাকাতির সাথেও জড়িত বলে প্রাথমিক ধারণা পুলিশের।
অন্য দিকে শুক্রবার রাত ১১ টা নাগাদ গোপন সূত্রে আবারও খবর পেয়ে বাসন্তী থানার আইসি আব্দুর রব খানের নেতৃত্বে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী উত্তর মোকামবেড়িয়ার সরদার পাড়া এলাকায় তল্লাশি অভিযান চালায়।সেখান থেকে দিলীপ সরদার নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। পাশাপাশি ধৃতের বাড়িতে তল্লাশি চালিয়ে ১ টি বড় একনলা বন্দুক ও ১০ রাউন্ড গুলি উদ্ধার হয়।ধৃতদের আজ আলিপুর আদালতে তোলা হবে।
উল্লেখ্য ধৃত দিলীপ সরদার বাসন্তী ব্লকের উত্তর মোকামবেড়িয়ার তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি।
ঘটনার বিষয়ে বিধায়ক শ্যামল মন্ডল জানিয়েছে ‘পুলিশ যে ভাবে দুষ্কৃতিদের গ্রেপ্তার করে বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে এটা অত্যন্ত ভালো কা। আইন আইনের পথে চলবে।’
বাসন্তী ব্লকের বিজেপি নেতা বিকাশ সরদার জানিয়েছেন ‘প্রকৃত পক্ষে তৃণমূলের লোকজন বোমা গুলির লড়াই করে বাসন্তী ব্লকের শান্তির পরিবেশ কে বারে বারে উত্তপ্ত করে তুলছে। তার প্রমাণ তৃণমূল কংগ্রেসের দিলীপ সরদার কে পুলিশ গ্রেপ্তার করার পর প্রকাশ্যে এলো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here