পদ্মশ্রী শিলান্যাস প্রকল্প করার পরেও আজও রাস্তা হয়নি।

0
217

উত্তর দিনাজপুর, নিজস্ব সংবাদদাতা:-  উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর দেহগা মোর থেকে দুইনাম্বার ধনুকল গ্রাম পঞ্চায়েত পর্যন্ত। দীর্ঘদিন ধরে এই রাস্তাটি বেহাল অবস্থা হয়ে আছে। পদ্মশ্রী মাধ্যমে রাস্তার শিলান্যাস করা হয় হওয়ার পরেও প্রায় দুবছর কেটে গেছে কিন্তু আজও রাস্তা তৈরি হয়নি। গ্রামের বয়স্কদের বক্তব্য আমরা দীর্ঘদিন ধরে এই রাস্তা বেহাল দেখছি জীবনের শেষ ইচ্ছা যদি মরার আগে রাস্তাটা নতুনভাবে দেখে যেতে পারি।

প্রায় দু বছর হচ্ছে পথশ্রী শিলারনাসের রাস্তার উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক তপন দেব সিংহ,সমাজসেবী বাপ্পা সরকার,জেলা পরিষদের রাজ্য সম্পাদক অসীম ঘোষ সহ অন্যান্যরা,

কিন্তু রাস্তার শিলান্যাস হবার পরেও আজও রাস্তা তৈরি হয়নি আজও রাস্তা কাঁচা হয়ে পড়ে রয়েছে। গ্রামবাসীদের বক্তব্য সিপিএমের আমলে কিছু ব্যাড মিশালি রাস্তায় পড়েছিল। কিন্তু তৃণমূলের ক্ষমতায় আসার পর পথশ্রীর মাধ্যমে শিলান্যাস হওয়ার পরেও রাস্তা তৈরি হয়নি মমতা ব্যানার্জীর উন্নয়নের জন্য প্রচুর টাকা খরচ করছেন কিন্তু টাকা কোথায় যাচ্ছে বা কোথায়ইবা খরচ হচ্ছে তা কিন্তু গ্রামবাসীর কাছে অজানা। গ্রামবাসীরা চাইছে এই রাস্তার শিলান্যাস হওয়ার পরেও রাস্তা তৈরি হয়নি সঠিক তদন্ত তারা চাইছে। এই রাস্তায় একটি জুনিয়র হাই স্কুল তিনটি প্রাইমারি স্কুল অঙ্গনারী স্কুল একটি স্বাস্থ্য কেন্দ্র রয়েছে। প্রচুর মানুষের এই রাস্তা দিয়ে যাতায়াত করেন স্কুলপড়ুয়া থেকে শুরু করে অ্যাম্বুলেন্সে রোগী পর্যন্ত। রাস্তা খারাপের কারনে সঠিক টাইমে অ্যাম্বুলেন্স না আসার কারণে গ্রামবাসীরা অনেকেই তারা হারিয়েছে। তাই গ্রামবাসীদের কাতর আবেদন প্রশাসনের কাছে দ্রুত এই রাস্তা তৈরি করে দেওয়ার জন্য অন্যথায় তারা আগামী পঞ্চায়েত ভোট বয়কট করবে এরকম ইঙ্গিত আগে থেকেই দিয়েছেন। রাস্তা না হওয়ার কারণে গ্রামবাসীর পক্ষ থেকে পথ অবরোধ করেছিলেন তারা কিছুদিন আগে সেই কারণে তাদেরকে কেস খেতে হয়। সব মিলিয়ে গ্রামবাসীরা কঠিন সমস্যার মুখে তারা ভুগছেন দীর্ঘদিন ধরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here