শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পুরষ্কৃত হলেন ‘গুরু তেগ বাহাদুর স্কুলের শিক্ষিকা, নদীয়ার রাণাঘাটের মেয়ে তনুশ্রী ভট্টাচার্য।

0
1570

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- “নিরবে কঠোর পরিশ্রম করুন, সাফল্য একদিন ধরা দেবে” – তারই এক জলন্ত উদাহরন, বাংলার গর্ব দুর্গাপুরের বাসিন্দা , নদীয়ার রাণাঘঘাটের মেয়ে , দুর্গাপুরের গুরু তেগ বাহাদুর পাবলিক স্কুলের শিক্ষিকা তনুশ্রী ভট্টাচার্য। তিনি শিশুদের অডিও-ভিডিও শিক্ষার মাধ্যমে ছাত্রদের প্রস্তুতির প্রশংসনীয় ভূমিকার জন্য সাউন্ড রেকর্ডিং ক্যাটাগরিতে ‘ব্যক্তিগত শ্রেষ্ঠত্ব পুরস্কার’ পান ‘২৬তম অল ইন্ডিয়া চিলড্রেন্স এডুকেশনাল অডিও-ভিডিও ফ্যাস্টিভ্যাল’-এ।

অনেকের মধ্যে বাংলা থেকে একমাত্র তিনিই এই সম্মানে নির্বাচিত হয়েছেন। দ্বিতীয়বার তিনি এই পুরস্কার জিতেছেন। ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের জন্য 5000 টাকার নগদ পুরষ্কার, একটি স্মারকও শংসাপত্র দ্বারা সম্মানিত হন তিনি। উল্লেখ্য, দেশের সকল আগতদের থেকে অংশগ্রহণকারী অসংখ্য শিক্ষকদের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত একমাত্র তিনি।

পরিবারের সঙ্গে—

একটি মনকে শিক্ষিত করার কৌশলগুলিতে একটি পার্থক্য তৈরি করার এবং উচ্চতর পৌঁছানোর জন্য প্রতিটি চ্যালেঞ্জ সম্পন্ন করার জন্য তার আবেগ রয়েছে। “আত্ম-বিশ্বাস এবং কঠোর পরিশ্রম’ সাফল্যের পথ প্রশস্ত করে৷ তনুশ্রী ভট্টাচার্য প্রতিদিন সামান্য অগ্রগতির জন্য সংগ্রাম করার অনুপ্রেরণা হয়ে উঠেছেন যা বড় ফলাফলগুলি যোগ করে৷