গরমের মধ্যে ছাত্র-ছাত্রীদের সমস্যা বুঝতে স্কুল পরিদর্শনে বিডিও।

0
259

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং -ধারাবাহিক ভাবে দাবদাহ চলছে।অতিষ্ট সাধারণ মানুষ।প্রবল গরমের মধ্যে স্কুল কেমন চলছে তা দেখতে এবং শিশুদেরকে পরামর্শ দিতে স্কুলে হাজীর হলেন স্বয়ং বিডিও। ক্যানিং ১ নম্বর ব্লকের বিডিও শুভঙ্কর দাস। বুধবার তিনি ব্লকের বিভিন্ন স্কুলে হাজীর হন। প্রতিটি স্কুল পরিদর্শনের পর বিডিও নির্দেশ দেন বৃহস্পতিবার থেকে সমস্ত স্কুল যাতে সকালে খোলা থাকে। শুধু তাই নয় বিভিন্ন স্কুলে উপস্থিত হয়ে বিভিন্ন অভাব অভিযোগও সমস্যা সম্পর্কেও খোঁজ-খবর নেন। গরমে মিড-ডে-মিল কেমন হওয়া উচিত সে বিষয়ে পরামর্শ দেন।

উল্লেখ্য দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল দাবদাহে অসহনীয় অবস্থা হয়ে উঠেছে। এর মধ্যেই বিভিন্ন স্কুল খোলা থাকলেও তাতে উপস্থিতির হার ও যথেষ্ট কম। বুধবার তাই স্কুলে হাজীর হয়ে নিয়মমাফিক পরিদর্শনের পর তিনি জানান, ‘মূলত ছাত্র-ছাত্রীদের বেশি করে জল খেতে হবে এবং স্কুলের মিড ডে মিল গরমে স্বাস্থ্যসম্মত ভাবে যাতে তৈরি করা হয় তার দিকেও নজর দিতে বলা হয়েছে। ইতিমধ্যে সরকারি ভাবে সকালে স্কুল করার জন্য একটি নির্দেশিকা জারি করা হয়েছে স্কুল দপ্তরের তরফ থেকে। সেই নির্দেশ মেনেই এবার থেকে সকালে স্কুল চলবে,যতদিন না গরমের ছুটি পড়ছে।

এদিন বিডিও প্রথমে উপস্থিত হন ক্যানিং ১ নম্বর ব্লকের কোড়াকাটি প্রাইমারি স্কুলে। স্কুলের ছাত্র-ছাত্রীদের সঙ্গেও কথা বলেন।তাদের পাশে বসে পড়াশোনার ব্যাপারে খোঁজখবর নেন।পাশাপাশি শিক্ষক-শিক্ষিকাদের কোন অভাব অভিযোগ রয়েছে কি না সে সম্পর্কেও খোঁজ নেন বিডিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here