নিখিল বঙ্গ শিক্ষক সমিতি (এবিটিএ) ও নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি (এবিপিটিএ)র জলপাইগুড়ি জেলা শাখার পক্ষ থেকে স্থানীয় কদমতলায় অনুষ্ঠিত হয় পথসভা।

0
630

নিজস্ব সংবাদদাতা জলপাইগুড়ি ৩০ এপ্রিল :— শনিবার নিখিল বঙ্গ শিক্ষক সমিতি (এবিটিএ) ও নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি (এবিপিটিএ)র জলপাইগুড়ি জেলা শাখার পক্ষ থেকে স্থানীয় কদমতলায় অনুষ্ঠিত হয় পথসভা ।গত ২৭ তারিখ মুখ্যমন্ত্রী হঠাৎ করেই ৪৫ দিনের গ্রীষ্মাবকাশ ঘোষণা করেন।এর বিরুদ্ধেই একত্রিত হয়ে পথসভা অনুষ্ঠিত হয়। সরকার পোষিত বিদ্যালয় শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার চক্রান্তের বিরুদ্ধে এই পথসভায় বক্তারা নিজেদের বক্তব্য তুলে ধরেন।
আসলে দীর্ঘ দু’বছরের অনভ্যাস কাটিয়ে ছাত্র-ছাত্রীরা সবে বিদ্যালয়মুখী হচ্ছিল। এ সময় এমন অপরিণামদর্শী সিদ্ধান্ত ছাত্রছাত্রীদের মধ্যে আরো হতাশা সৃষ্টি করেছে এবং ছাত্রছাত্রীদের মানসিক স্বাস্থ্য নষ্ট হওয়ার আশঙ্কা বক্তারা প্রকাশ করেন।পাশাপাশি সরকারের পিপিপি মডেল বাস্তবে প্রয়োগ করার জন্য সাধারণ বিদ্যালয়গুলো থেকে সাধারণ মানুষের বিশ্বাস নষ্ট করার জন্য এরকম বলে তারা মনে করেন।
এবিপিটিএ র জেলা সম্পাদক বিপ্লব ঝার সভাপতিত্বে এই পথসভায় ৭০ র বেশি শিক্ষক শিক্ষিকা শিক্ষা কর্মীরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক প্রসেনজিৎ রায়, সদর মহকুমা সম্পাদক কৌশিক গোস্বামী, প্রাথমিক শিক্ষক আন্দোলনের নেতৃত্ব সুবীর পালিত, জয়দীপ মুখার্জী,নীতা নন্দী সহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here