মৎস্য দফতরের আধিকারীকের বদলি রুখতে ধর্ণা দিলেন মৎস্যচাষীরা।

0
1385

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – ঘটনাস্থল ক্যানিং ১ নম্বর ব্লক।ক্যানিং ১ ব্লকের মৎস্য দফতরের আধিকারীক অরুণ কুমার দেব।তিনি ক্যানিং ১ ব্লকে মৎস্য আধিকারীক হিসাবে যোগ দিয়েছিলেন গত ২০০৬ সালে।সরকারি নির্দেশে আগামী ১০ মে তাঁর বদলি হচ্ছে। এবার তিনি দায়িত্ব পাচ্ছেন মালদা জেলার ইংলিশ বাজারে।ক্যানিং ১ ব্লকের মৎস্য আধিকারীক অরুণ কুমার দেব বদলি হচ্ছে এমন খবর জানতে পারেন এলাকার মৎস্যজীবী থেকে মৎস্যচাষীরা।
বৃহষ্পতিবার বিকালে শতাধিক মৎস্যচাষী ও মৎস্যজীবীরা মৎস্য আধিকারীকের বদলি আটকাতে প্লাকার্ড হাতে ধর্ণায় বসলেন ক্যানিং ১ ব্লক সমষ্টী উন্নয়ণ আধিকারীকের দফতরের সামনে।তাদের দাবী অরুণ বাবু যে ভাবে মৎস্য দফতরের কাজ করে চাষী ও মৎস্যজীবীদের আলোর দিশা দেখিয়েছেন তাতে করে ক্যানিং ১ ব্লক তথা ক্যানিং মহকুমা এলাকায় মৎস্য চাষে ব্যাপক সাফল্য লাভ করে এগিয়ে চলেছে।এলাকায় বিভিন্ন প্রজাতির মাছ চাষ থেকে শুরু করে রঙীন মাছ চাষ ব্যাপক হারে বেড়েছে।চাষীদের দাবী অরুণ বাবু ক্যানিংয়ের দায়িত্বে থাকলে আগামী দিনে দেশ তথা আন্তর্জাতিক বাজারে মাছের যোগান দিয়ে ক্যানিং শীর্ষস্থান দখল করবে। অরুণ বাবুর বদলিতে সেই কর্মসুচী একে বারেই ভেঙে পড়বে।তাদের আরো দাবী বদলি রুখতে আমরা ক্যানিং ১ ব্লকের বিডিও কে একটি স্মারক লিপি জমা দিয়েছি। পাশাপাশি এবিষয়ে শুক্রবার রাজ্য মৎস্য দফতর কে আমরা চিঠি দিয়ে জানাবো।
উল্লেখ্য এর আগে বহুবার দেখা গিয়েছে স্কুলের শিক্ষক বদলি রুখতে ছাত্রছাত্রীরা ধর্ণা বসতে। বৃহষ্পতিবার একেবারে ভিন্ন ভাবে সরকারী আধিকারীকের বদলি রুখতে ধর্ণায় বসলেন সাধারণ মানুষ।
ঘটনা প্রসঙ্গে ক্যানিং ১ ব্লক মংস্য আধিকারী অরুণ কুমার দেব এর সাথে যোগাযোগ করা হলে তিনি বদলি সম্পর্কে কোন মন্তব্য করতে রাজী হননি। তবে তাঁর বদলি রুখতে সাধারণ মানুষের ধর্না প্রসঙ্গে তিনি জানিয়েছেন ‘ক্যানিং ১ ব্লকের সাধারণ মৎস্য চাষী ও মৎস্যজীবিদের কাছে আমি কৃতঞ্জ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here