উন্নতমানের পোল্ট্রি ফার্ম তৈরি করে চোখ লাগিয়ে দিলেন ব্যবসায়ী স্বপন সরকার।

0
2466

উঃ দিনাজপুর, রাধারানী হালদারঃ- উন্নতমানের পোল্ট্রি ফার্ম তৈরি করে চোখ লাগিয়ে দিলেন ব্যবসায়ী স্বপন সরকার। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এক নাম্বার অনন্তপুর গ্রাম পঞ্চায়েতের ভেলাই গ্রামে উন্নতমানের পোল্টির ডিম উৎপাদন কেন্দ্র শিখা প্রোগ্রেসিভ ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড

উত্তরবঙ্গে বড় বড় শিল্প কারখানায় না থাকার কারণে সেভাবে কাজের জায়গা নেই সেই কারণেই বহু মানুষকে কাজের জন্য ছুটতে হয় ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিক হিসাবে ওই মানুষদের কথা চিন্তা করে কালিয়াগঞ্জ এর বিশিষ্ট শিল্পপতি স্বপন সরকার সরকারের সহযোগিতায় গড়ে তুললেন উন্নত মানের ডিম উৎপাদন কেন্দ্র। যেখানে প্রতিদিন দেড় লক্ষ ডিম উৎপাদন হবে। বলে জানান বিশিষ্ট শিল্পপতি স্বপন সরকার।

ডিম উৎপাদন শিখা প্রোগ্রেসিভ ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড
উদ্বোধনী অনুষ্ঠানে প্রস্তুত ছিলেন দুই জেলার নেতা মন্ত্রী যা দেখে মনে হয় চাঁদের হাট বসেছে। কিছু নেতা মন্ত্রী অনিবার্য কারণে আসতে না পারলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে বার্তা পাঠিয়েছিলেন।

রিমোটের মাধ্যমে উন্নত মানের ডিম উৎপাদন কেন্দ্র শিখা প্রোগ্রেসিভ ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড এর শুভ উদ্বোধন করা হয়।
শুভ উদ্বোধন উপস্থিত ছিলেন জেলাশাসক অরবিন্দ কুমার মিনা, সভাধিপতি কবিতা বর্মন,কালিয়াগঞ্জ বিধানসভার বিজেপির বিধায়ক সৌমেন রায়, করণ দীঘির বিধানসভার তৃনমুলের বিধায়ক গৌতম পাল, দক্ষিন দিনাজপুর কুশুমন্ডির বিধানসভার তৃনমুলের বিধায়ক রেখা রায়,
রায়গঞ্জ পৌরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল , কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান রাম নিবাস সাহা,কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দিপা সরকার, সহ অন্যান্যরা।

বিশিষ্ট শিল্পপতি স্বপন সরকার বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারেবারে বলেন এই রাজ্যের ডিমের চাহিদা প্রায় ২ কোটি ঘাটতি রয়েছে ।বাইরে থেকে ডিম এন চাহিদা পূরণ করা হচ্ছে এ রাজ্যে। এবারে সেই কথা মাথায় রেখে বিশিষ্ট শিল্পপতি স্বপন সরকার পঁচিশ বিঘা জমির উপরে উন্নত মানের ডিম উৎপাদন কেন্দ্র গড়ে তুললেন। যা অনেকটা বেকারত্ব কমবে এবং বেকার রা এখানে কাজ পাবে। তিনি বলেন উন্নত মানের ডিম উৎপাদন কেন্দ্র তৈরি করতে প্রায় কুড়ি কোটি টাকার মতো খরচ হয়েছে। বিশিষ্ট শিল্পপতি স্বপন সরকার আরো বলেন কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের সহযোগিতায় এই ধরনের ডিম উৎপাদন কেন্দ্র তৈরি করতে পেরেছেন। ডিম উৎপাদন কেন্দ্রে প্রায় 100 মানুষের কর্মসংস্থান হবে বলে জানান বিশিষ্ট শিল্পপতি স্বপন সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here