আবার শিরোনামে বাসন্তী, বেআইনি অস্ত্রভান্ডার,উদ্ধার প্রচুর বেআইনি আগ্নেয়াস্ত্র।

0
276

সুভাষ চন্দ্র দাশ, বাসন্তী :- আবার ও সংবাদ শিরোনামে প্রত্যন্ত সুন্দরবনের বাসন্তী ব্লক। সেখানে বেআইনি আগ্নেয়াস্ত্রের অস্ত্র ভান্ডারের খোঁজ পেলো বাসন্তী থানার পুলিশ। বেআইনি অস্ত্র ভান্ডার থেকে উদ্ধার হয়েছে প্রচুর বেআইনি আগ্নেয়াস্ত্র।
পুলিশ সুত্রের খবর বৃহষ্পতিবার গভীর রাতে বাসন্তী থানার পুলিশ গোপন সুত্রে খবর পায় যে, স্থানীয় ভরতগড় গ্রাম পঞ্চায়েতের ৮ নম্বর গরানবোস এলাকায় মঞ্চুর শেখ এর বাড়িতে বেআইনী অস্ত্রশস্ত্র নিয়ে এলাকার শামীম শেখ,৭ নম্বর গরানবোসের আলতাব লস্কর,৯ নম্বর গরানবোসের বনি আমিন এবং ১০ নম্বর গরানবোসের কুতুব শেখ সহ বেশকিছু দুষ্কৃতি জমায়েত হয়েছে।হতে পারে এলাকায় কোন বড় ধরণের ঝামেলা।
গভীর রাতে এমন খবর পেয়েই বাসন্তী থানার পুলিশের ঘুম উবে যায়।মুহূর্তে থানার আইসি আব্দুর রব খানের নেতৃত্বে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী নির্দিষ্ট জায়গায় পৌঁছায়। পুলিশ পৌঁছাতে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা পালিয়ে গা ঢাকা দেওয়ার চেষ্টা করে।পুলিশের কড়া নজরদারীতে হাতেনাতে ধরা পড়ে যায় শামীম শেখ নামে এক দুষ্কৃতি।
তাকে জিজ্ঞাসাবাদ চালিয়ে রাতেই মঞ্চুর মোল্লা বাড়ির পিছনে একটি পুকুর থেকে উদ্ধার করে প্রচুর আগ্নেয়াস্ত্র। পাশাপাশি অপর একটি পুকুরের পাড় থেকে এক ব্যাগ তাজা বোমা উদ্ধার করে বাসন্তী থানার পুলিশ।অন্যদিকে পালিয়ে যাওয়া দুষ্কৃতিদের ধরতে এলাকায় চিরুনী তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।
বাসন্তীর ঘটনা নিয়ে বারুইপুর পুলিশ জেলার নব নিযুক্ত পুলিশ সুপার শ্রীমতি পুষ্পা এক সাংবাদিক সম্মেলন করে জানিয়েছে ‘বাসন্তীর গরাণবোস এলাকা থেকে ৮টি বেআইনী আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ৪টি লম্বা বন্দুক, ৩ টি রিভলবার ও একটি পিস্তল সহ ২৯ রাউন্ড কার্তুজ এবং একটি ব্যাগে রাখা দশ বারোটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে।উদ্ধার করা বোমা নিষ্ক্রিয় করার জন্য বোম্ব ডিজপজাল স্কোয়াড-কে খবর দেওয়া হয়েছে। ধৃত দুষ্কৃতীকে শুক্রবার আদালতে তোলা হবে এবং ধৃত কে জিঞ্জাসাবাদ করে আরো তথ্য জানতে পুলিশ রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে আদালতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here