মন্ত্রী পরেশ অধিকারীর পদত্যাগের দাবিতে কোচবিহার শহরে ধিক্কার মিছিল বিজেপি।

0
259

মনিরুল হক, কোচবিহারঃ রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ আধিকারির মেয়ের এসএসসি চাকরির দুর্নীতি নিয়ে এবার পথে নামলো বিজেপি। সেই কারনেই মন্ত্রী পরেশ অধিকারীর পদত্যাগের দাবিতে কোচবিহার শহরে ধিক্কার মিছিল করল বিজেপি। এদিন কোচবিহার জেলা বিজেপি কার্যালয় থেকে একটি সুবিশাল মিছিল করে বিজেপি। এদিনের এই মিছিলে পা মেলান তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়িকা মালতি রাভা রায়, বিজেপি নেতা বিরাজ বোস, বিজেপির শিক্ষা সেলের নেতা নেত্রী থেকে শুরু করে কর্মী সমর্থকেরা।
এদিন বিজেপি জেলা কার্যালয় থেকে এই মিছিল বের হয়ে গোটা কোচবিহার শহর পরিক্রমা করে। এরপর রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ আধিকারির কুসপুতলিকা দাহ্য করা হয় বলেও জানা যায়।
তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়িকা মালতি রাভা রায় বলেন, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ আধিকারির মেয়ের নাম এসএসসি তালিকাতেই ছিল না এবং তিনি পিপিই টেস্ট না দিয়েই কি ভাবে চাকরি পেয়ে গেলেন। যেখানে উনার মেয়ের থেকে ববিতা বর্মন নামে মেয়েটি অনেক বেশি নম্বর পেয়েছে তাহলে রাতারাতি কি ভাবে পরেশ বাবুর মেয়ের নাম উঠে এলো তালিকায়। আমরা মন্ত্রীর পদত্যাগের দাবী জানাই।
প্রসঙ্গত, গতকালই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে মামলার রায় ঘোষণা করে কলকাতা হাইকোর্ট। আর সেখান থেকে রাজ্যের শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যার শিক্ষক পদে নিয়োগে অস্বচ্ছতার অভিযোগও মামলা দায়ের হয়। রাজ্যে যোগ্য প্রার্থীকে বাদ দিয়ে মেধাতালিকায় নাম না থাকা মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে নিয়োগ করা হয়েছে। আর এই ঘটনার পর কলকাতা হাইকোর্ট পরেশ আধিকারিকে সেদিন রাত ৮ টার মধ্যে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেন কিন্তু উত্তরবঙ্গে থাকায় হাজির হতে পারেননি মন্ত্রী। আর তারপর এই ঘটনার প্রতিবাদে স্বরব হয়েছেন রাজ্যের প্রধান বিরধিদল বিজেপি থেকে সুরুকরে সকল বিরোধী দলই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here