নিকারীঘাটায় মহিলাদের ফুটবল টুর্ণামেন্টে।

0
483

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – সুন্দরবন সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিয়ত নারী পাচার ও নারী নির্যাতনের ঘটনা ঘটে চলেছে।আগামী দিনে গ্রামের মহিলারা যাতে করে প্রলোভনের পথে পা না বাড়িয়ে নিজেরা যাতে সুরক্ষা থাকে এবং ভবিষ্যতে প্রতিষ্ঠিত হতে পারে তার জন্য এগিয়ে এলো নিকারীঘাটা ফ্রেন্ডস্ একাডেমী।নারী পাচার,নারী নির্যাতন এবং যে কোন বিপদে নারীরা যাতে করে নিজেরাই নিজেদের কে আত্মরক্ষা করতে সেই উদ্দেশ্য নিয়ে কয়েকজন যুবক ২০২০ সালে নিকারীঘাটা গ্রামে গড়ে তোলেন একটি কোচিং সেন্টার। মূলত মেয়েদের কে ফুটবল,সাঁতার,ক্যারাটে সহ সমস্ত প্রকার খেলাধুলো পারদর্শী করে তোলা।বর্তমানে ১০ জন নামীদামী কোচ এই কোচিং সেন্টারে প্রায় শতাধিক মহিলাদের কে প্রশিক্ষণ দিয়ে থাকেন।রাজ্যের বিভিন্ন প্রান্তের মহিলারা ফুটবল সহ বিভিন্ন খেলাধূলার কোচিং নিয়ে জেলাস্তরে ফুটবল খেলছেন।
রবিবার নিকারীঘাটা ফ্রেন্ডস্ ক্লাবের উদ্যোগে রাজ্যস্তরে এক মহিলা ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়।এদিন টুর্ণামেন্টের আনুষ্ঠানিক সূচনা করেন ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক দিবাকর দাস।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিআই ক্যানিং বিমল মন্ডল,ক্যানিং মহিলা থানার ওসি তনুশ্রী মন্ডল,দীনবন্ধু মন্ডল,প্রণব নস্কর,ভরত হালদার,অ্যাথলেটিক কোচ দেবাশীষ সরদার,ফুটবল কোচ রাজু নস্কর,বিপ্লব বেরা সহ বিশিষ্টরা।ফুটবল টুর্ণামেন্টে রাজ্যের বিভিন্ন জেলার ৮ টি মহিলা ফুটবল টীম অংশ গ্রহণ করে।
এদিন টুর্ণামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয় ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক একাদশ বনাম নদিয়ার গয়েশপুর স্পোর্টস্ একাডেমী একাদশ। খেলার নির্ধারিত সময়ে গয়েশপুর স্পোর্টস্ একাডেমী একাদশ ক্যানিং মহকুমা পুলিশ আধিকারীক একাদশ কে ২-০ গোলে হারিয়ে জয়লাভ করে।দুটি গোল করে ম্যাচের সেরা খোলোয়াড় নির্বাচিত হয়েছে জয়ী দলের রিয়া দুলে।
ক্যানিং মহকুমার বুকে এমন ফুটবল টুর্ণামেন্ট ঘিরে প্রচুর ফুটবল প্রেমী উৎসাহী দর্শকের সংখ্যা ছিল নজর কাড়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here