নর্দমার নোংরা,বৃষ্টির জলে ভেসে উঠে আসছে রাস্তায়, সমস্যায় পথচলতি মানুষেরা।

0
281

মনিরুল হক,কোচবিহারঃ নর্দমার আবর্জনা তুলে প্রায় দিনই জমিয়ে রাখা হচ্ছে নর্দমার পাশে রাস্তায়, ফলে সেই আবর্জনা বৃষ্টির জলে ধুয়ে ফের নিকাশিতেই যাচ্ছে, আবার কখনও বৃষ্টির জলে ভেসে চলে আসছে রাস্তার মাঝে, এই অবস্থায় যাতায়াতে সমস্যা হচ্ছে পথযাত্রীদের। কোচবিহার শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় এমন ছবি ধরা পড়ছে। এই নিয়ে পুরসভার ভূমিকায় ক্ষুব্ধ হয়ে উঠছেন সাধারণ মানুষ। নিকাশি পরিষ্কারের পর দ্রুত সেখান থেকে আবর্জনা সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা।
মাস দুয়েক আগে থেকেই কোচবিহার শহরের নিকাশিগুলি পরিষ্কার করার উদ্যোগ নিয়েছে পুরসভা। কিন্তু সঠিক পরিকল্পনার অভাবে সমস্যা বেড়েছে বলে অভিযোগ।
স্থানীয় বাসিন্দাদের একাংশ জানাচ্ছেন, পুরসভা ভোটের পর নিকাশি নালা গুলো পরিষ্কার করা হয়েছিল ঠিকই কিন্তু কোন কোন জায়গায় সেখানকার আবর্জনা নালা থেকে তুলে রাস্তার পাশেই রেখে দেওয়া হচ্ছে। এর ফলে বৃষ্টি হলেই সেই আবর্জনা জলে ধুয়ে রাস্তায় চলে আসছে। এই সব আবর্জনা জমে থাকার কারণে এলাকায় দুর্গন্ধ ছড়াচ্ছে যার ফলে নাগরিকদের অসুবিধায় পরতে হচ্ছে।
অভিযোগ পুরসভার তরফে কয়েকদিন আগেই রাজ রাজেন্দ্র নারায়ণ রোডের নিকাশি পরিষ্কার করা হয়েছিল তবে এখনও পর্যন্ত সেখানকার আবর্জনা সরিয়ে নেওয়া হয়নি।
এই বিষয়ে পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ অবশ্য জানিয়েছেন, শহরজুড়ে নিয়মিত কাজ চলছে। কোথাও আবর্জনা জমে থাকলে দ্রুত পরিষ্কার করা হবে।