সিমলাপালে তিনটি নতুন উপস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হয়ে গেল আজ।

0
188

নিজস্ব সংবাদদাতা,বাঁকুড়াঃ বাঁকুড়া জেলার সিমলাপাল ব্লকে স্বাস্থ্য পরিষেবায় বড়সড় উদ্যোগ
নিল স্বাস্থ্যদপ্তর। ব্লকে প্রত্যন্ত এলাকার বাসিন্দাদের কাছে স্বাস্থ্য পরিষেবা তাড়াতাড়ি পৌঁছে দিতে শুক্রবার ভাড়া বাড়িতেই উদ্বোধন হল নতুন তিনটি উপস্বাস্থ্য কেন্দ্রের। বাঁকুড়া সিমলাপাল ব্লকের লক্ষীসাগর গ্রাম পঞ্চায়েতের অলকাধরা উপস্বাস্থ্যকেন্দ্র ও বাউরিশোল উপস্বাস্থ্যকেন্দ্র এবং সিমলাপাল গ্রাম পঞ্চায়েতের সিমলাপাল উপস্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন হয়। ফিতা কেটে উপস্বাস্থ্যকেন্দ্র গুলির উদ্বোধন করেন সিমলাপাল ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ রামাশিষ টুডু ।এছাড়াও এদিন উপস্থিত ছিলেন সিমলাপাল যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক কৈলাসপতি গরাই ও পঞ্চায়েতে সমিতির স্বাস্থ্য কর্মাধ্যক্ষ কাঞ্চন পাল সহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা এবং সিমলাপাল থানার এক পুলিশ আধিকারিক।

উল্লেখ্য অতীতে একটি স্বাস্থ্য স্বাস্থ্য পরিষেবা দশ হাজার জুন থাকলেও বর্তমানে প্রতি পাঁচ হাজার জনসংখ্যা পিছু একটি করে উপস্বাস্থ্য কেন্দ্র থাকার কথা। তাই ২০১১ সালের জন গননা অনুযায়ী যে সকল উপস্বাস্থ্য কেন্দ্রের জনসংখ্যা বেশি এবং পরিষেবার জন্য অপেক্ষাকৃত দূরে যেতে হয় সেই এলাকার বাসিন্দাদের সুবিধার কথা মাথায় রেখে নতুন তিনটি উপস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হলো সিমলাপালে।

নতুন উপস্বাস্থ্য কেন্দ্র চালু হওয়াতে ওই সকল এলাকার মানুষকে স্বাস্থ্য পরিষেবার জন্য আর দুই থেকে তিন কিলোমিটার দূরে যেতে হবে না। বাড়ির পাশেই পাবে তারা স্বাস্থ্য পরিষেবা। ফলে স্বভাবতই খুশি এলাকার মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here