ফারাক্কার আন্দোলনরত কৃষকদের জামিনে মুক্তি হল; পাশে জয় কিষাণ আন্দোলন।

0
734

কোলকাতা, ১৮ই জুলাই, ২০২২: আজ সংযুক্ত কিষাণ মোর্চার শরিক জয় কিষাণ আন্দোলনের মুর্শিদাবাদ জেলা শাখার কর্মী অ্যাডভোকেট জিয়াউল আলি খান ও অন্যান্য সংগ্রামী সাথীদের নিরলস প্রয়াসে মিথ্যা কেসে ফাঁসানো জেলবন্দী কৃষক আন্দোলনের সংগ্রামী যোদ্ধা ওয়াসিম আকরাম, হানিফ মমিন, নুর মোহাম্মদ ও আব্দুল মমিন কে জাঙ্গিপুর আদালত দীর্ঘ ১৬ দিন কারাবাসের পর জামিনে মুক্তি দিলেন।

কোর্টে সওয়াল করে জামিনের আদেশ পাবার পর জিয়াউল আলি খান বলেন: “রাজ্য সরকারের পুলিশের বর্বরতায় গুরুতর আহত কৃষকদের বিরুদ্ধে মিথ্যে মামলা সাজিয়ে তাদের গ্রেফতার করে আন্দোলনকে দমাবার চেষ্টা হয়েছিল কিন্তু কর্পোরেটের পাশে দাঁড়ানো সব সরকারের সঙ্গে কৃষক মোকাবিলা করতে জানে। তাই সন্ত্রাস সৃষ্টি করে আদানি গোষ্ঠীর সমর্থক রাজ্য সরকার ও কেন্দ্র সরকার কৃষকদের দমন করতে পারবে না। আমরা কৃতজ্ঞ যে পুলিশের মিথ্যে ধারায় দেওয়া অভিযোগের অসত্যতা বুঝে আদালত নির্দোষ কৃষকদের আজ জামিন দেয়েছেন।”

জয় কিষাণ আন্দোলন রাষ্ট্রীয় সমিতির তরফ থেকে সর্ব-ভারতীয় সভাপতি অভীক সাহা ও পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি প্রবীর মিশ্র অ্যাডভোকেট জিয়াউল আলি খান ও সমস্ত সংগ্রামী কৃষকদের উষ্ণ অভিনন্দন ও কুর্নিশ জানিয়ে বলেন: “এবার আন্দোলনের তীব্রতা বাড়বে। লাগাতার ধর্না প্রতিবাদ হবে। কৃষকদের স্বার্থের বিরুদ্ধে গিয়ে প্রধানমন্ত্রী মোদীর আশীর্বাদে ফুলে ফেঁপে ওঠা আদানি গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষের সঙ্গে বিস্বাসঘতকতা করেছেন। এর প্রতিকার সংযুক্ত কিষাণ মোর্চা করবে।”

অ্যাডভোকেট জিয়াউল আলি খানের ছবি সংলগ্ন।

মিডিয়া সেল | জয় কিষাণ আন্দোলন, পশ্চিমবঙ্গ
যোগাযোগ: 8336 939393

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here