স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধের প্রতিবাদে রাস্তায় ছাত্র ছাত্রীরা।

0
215

দিনহাটা, নিজস্ব সংবাদদাতা: স্কুল শিক্ষকদের গৃহশিক্ষকতা করানো যাবেনা, এই দাবি সামনে রেখে এতদিন পথে নামতে দেখা গেছিল গৃহ শিক্ষকদের। একাধিক কর্মসূচি ও প্রেস মিট করে গৃহ শিক্ষকেরা রুখে দাঁড়িয়েছিল যাতে স্কুল শিক্ষকরা গৃহ শিক্ষকতা করতে না পারেন এবং তার প্রতিবাদে তারা পথে নেমেছিলেন। এবার ঠিক তার উল্টো ছবি ধরা পরল দিনহাটায়, শুক্রবার দিনহাটায় নিজের পছন্দের শিক্ষকের কাছে পড়তে চেয়ে পথে নামলেন দিনহাটার বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা। এদিন দিনহাটার রাজপথ অবরুদ্ধ করে বিক্ষোভ মিছিল করে তারা এবং দিনহাটা কলেজপাড়া বাইপাস সংলগ্ন এলাকায় পথ অবরোধ করে। ঘন্টাখানেক পথ অবরোধের পর পুলিশ এসে সেই অবরোধ তুলে দিলেও পরবর্তীতে তারা আবার মিছিল করে দিনহাটা মহকুমা শাসকের দপ্তরে পৌঁছান সেখানেও পথ অবরোধ ও ডেপুটেশন প্রদান করেন দিনহাটা মহকুমা শাসকের নিকট।
আন্দোলনকারী এক ছাত্রী প্রেরণা বর্মন জানান স্কুল শিক্ষকদের গৃহ শিক্ষকতা করা যাবেনা এই আইনের জন্য আমাদের অনেক ভালো ভালো স্কুল শিক্ষকই এখন পড়াতে চাইছেন না। তারা অনেক ভালো পরান আমরা চাই তাদের কাছেই পড়তে।
দ্বাদশ শ্রেণীর ছাত্র সৌম্যজিৎ পাল জানান, সামনেই আমাদের পরীক্ষা সিলেবাস কমপ্লিট করায় আমাদের কাছে বড় চ্যালেঞ্জ এই মুহূর্তে যদি শিক্ষকেরা আমাদের পড়াতে না করেন তাহলে আমরা বড়ই বিপদে পড়বো। আমরা চাই যে শিক্ষকের কাছে আমাদের ভালো করা হবে সেই শিক্ষকের কাছেই পড়তে।
খুব শীঘ্রই জেলাবসাশকের মাধ্যমে এই সমস্যার সমাধানের চেষ্টা করা হবে বলে ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করেছেন দিনহাটার মহকুমা শাসক রেহেনা বাসির বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here