ঝুলন উৎসবে পিছনে সাদা কাগজের উপর লেখা পোষ্টার পার্থর হাতে হ্যারিকেন।

0
168

নিজস্ব প্রতিনিধি , বাঁকুড়া : ঐতিহ্যবাহি ঝুলন উৎসব হাজির রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়! কথাটা শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। । শ্রী শ্রী রাধাকৃষ্ণ ঝুলন উৎসব কমিটির উদ্যোগে ঝুলন উৎসবে সোনামুখীর রাধামোহনপুর গ্রাম পঞ্চায়েতের রামচন্দ্রপুর গ্রামে গেলে দেখা মিলবে পার্থ চট্টোপাধ্যায়ের। মাথার উপর ঘুরছে সিলিং ফ্যান, আর হাতে হ্যারিক্যান নিয়ে বাঁশের উপর ঠায় বসে আছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। পিছনে সাদা ক্গজের উপর লাল কালিতে পোষ্টার, তাতে লেখা ‘পার্থর হাতে হ্যারিকেন…’। শিক্ষাক্ষেত্রে নিয়োগে দূর্ণীতির অভিযোগে এই মুহূর্তে জেল হেফাজতে পার্থ-র ডামি (জীবন্ত পুতুল) দেখতে ভীড় করছেন অসংখ্য মানুষ। অনেকেই আবার ক্যামেরাবন্দি করছেন সেই ছবি ।

ঝুলন উৎসবে অংশ নিয়ে মধুসূদন রায় নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, শিক্ষক নিয়োগে দূর্ণীতির অভিযোগে অভিযুক্ত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই খবর এখন সংবাদমাধ্যমের সৌজন্যে সবার জানা। ঝুলন উৎসব কমিটির এই প্রদর্শণের উদ্যোগ যথেষ্ট প্রশংসনীয় বলে তিনি জানান।

রাধাকৃষ্ণ ঝুলন উৎসব কমিটির পক্ষে দেবাশীষ বৈদ্য বলেন, কোন রাজনৈতিক দৃষ্টিভঙ্গী দিয়ে নয়। সমাজের উপরতলার মানুষ কিভাবে দূর্ণীতিতে যুক্ত সেকথাই তুলে ধরাই তাদের লক্ষ্য বলে তিনি জানান।

ঝুলন উৎসবে হাজির হয়ে সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামীর দাবি, উনি এখন সমাজে ‘ঘৃণার পাত্র’। যুব সমাজের মেরুদণ্ড ভেঙ্গে উনি ‘পঙ্গু’ করে দিয়েছেন। আর এই ঝুলন মেলায় যা দেখছেন তা সাধারণ মানুষের রাগের বহিঃপ্রকাশ বলে তিনি দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here