খুঁটি পূজোর মধ্য দিয়ে ৫৪ তম দুর্গোৎসবের সুচনা করল নিউটাউন ইউনিট।

0
452

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: ৫৪ তম দুর্গোৎসবে “ফিরিয়ে দাও জীবন” এই থিমকে সামনে রেখে খুঁটি পুজোর মধ্য দিয়ে সুচনা করল নিউটাউন ইউনিট। এদিন ওই খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন ক্লাবের সম্পাদক অভিজিৎ সিংহ রায়, সোমনাথ অধিকারী, সমীর দাস, গোপা বিশ্বাস, মিনা দাস, ঝুমা গুপ্ত, মিলি রাহা সহ অন্যান্য সদস্যরা।
জানা গেছে, কোচবিহার নিউটাউন ইউনিটের এবারে ৫৪ তম দুর্গোৎসবে। ওই দুর্গোৎসবে তাঁদের বিশেষ থিম “ফিরিয়ে দাও জীবন” । পুজোর আর মাত্র বাকি ৪৮ দিন বাকি। তাঁর মধ্যের আজ খুঁটি পূজোর সুচনা হল নিউটাউন ইউনিটের। প্রত্যেক বছরই কোচবিহারবাসীকে বিভিন্ন রকমের নতুন চমক দিয়ে আসে এই নিউটাউন ইউনিট। প্রত্যেকবারই কোন না কোন স্থানে থেকে আসছে এই নিউটন ইউনিট। এবারেও ক্লাবের কর্তৃপক্ষ এবং কোচবিহারবাসীদের আশা থাকে যে আগামী বছর কি চমক ফোটাবে তারা। যদিও গত দু’বছর এই সকল চিত্র থেকে অবগত ছিল গোটা কোচবিহার বাসি পুলিশে এবং প্রশাসনিক তারও মধ্যে কিন্তু স্থান গ্রহণ করেছিল এই নিউটনের এবারেরও আবার এক নতুন চমক আনবে পাখিদের নিয়ে বলে আশা রাখছে কোচবিহারবাসি সহ ক্লাবের কর্তৃপক্ষরা।
এই বিষয়ে ক্লাব সম্পাদক অভিষেক সিংহ রায় জানান, পাখিরা মানব জীবনের মাঝে কতটা অসহায় সেই বিষয়ে ফুটিয়ে তুলতেই এ বছরে আমাদের থিম ফিরিয়ে দাও আমাদের জীবন নব সমাজ এবং আদি সমাজের কাছে তাদের একটাই আর্থি। ৫৪ তম দুর্গ হিসাবে এই নিয়ে আজকে খুঁটিপুজো হলো বিভিন্ন পাখি যেমন শকুন কাক প্রায় বিলুপ্তির দিকে এই টাওয়ারের কারণে বহুদিন ধরে বহু লোকই নাকের কাছে বাবুই পাখির বাসা দেখতে পাচ্ছে না। এই নিয়েই এবছর আমাদের থিম প্রায় সাত লক্ষ টাকার বাজেট রয়েছে আমাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here