অমানবিকতার চরম নিদর্শন! মৃত ছাগলের শরীরে বিষ ঢুকিয়ে রাস্তার কুকুরদের মারার অভিযোগ ।

0
158

আবদুল হাই, বাঁকুড়াঃ ১৭ ই আগস্ট: ফের অমানবিকতার দৃষ্টান্ত মিললো বাঁকুড়ার কোতুলপুরে। কুকুরের কামড়ে একটি ছাগলের মৃত্যুকে ঘিরে ঘটনার সূত্রপাত। গৃহস্থের ছাগলের মৃত্যুর প্রতিশোধ নিতে নজিরবিহীন পন্থা অবলম্বন করলেন ছাগলটির মালিক। মৃত ছাগলের শরীরে বিষাক্ত পদার্থ মিশিয়ে মাঠে ফেলে দিয়ে কুকুর গুলিকে মারার অভিনব উদ্যোগ নিলেন তিনি। আর হলো ও তাই। মৃত ছাগল টিকে ছিঁড়ে কুড়ে খেতে গিয়ে গুরুতর অসুস্থ প্রায় ৮ থেকে ১০ টি কুকুর। একদিনের মাথাতে দুটি কুকুর মারাও যায়, বাকি কুকুরগুলি গুরুতর অসুস্থ। চঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কোতুলপুরের বন গ্রামে। ঘটনার নিন্দা করতে ছাড়েননি কেউই।

জানা গিয়েছে, বনমুখা গ্রামের স্বপন পাল নামে এক ব্যক্তির ছাগলকে কুকুর কামড়ায়। পরক্ষনে ছাগলটি মারা যায়। স্থানীয় এলাকা থেকে জানা যায়, পরে ওই স্বপন বাবু ছাগলের মধ্যে বিষ দিয়ে মাঠে ফেলে দেয় সেই মরা ছাগলটিকে প্রায় 8 থেকে 10 টি কুকুর ছিঁড়ে খায়। একদিনের মাথাতে দুটি কুকুর মারা যায়। এখনো ধুঁকছে প্রায় আটটি কুকুর। এই ঘটনাটি নজরে আসে মানুষ মানুষের জন্যে দলের মেম্বার ফিরোজ মোল্লার। তিনি ফেসবুকে পোস্ট করেন ক্ষনেকের মধ্যেই ভাইরাল হয়ে যায় পশুপ্রেমী মানুষেরা নানান রকম কমেন্ট করেন এবং ওই স্বপন বাবুর উপযুক্ত শাস্তির আবেদন জানান।

প্রশাসনের কাছে আজ বৃহস্পতিবার দুপুর নাগাদ কোতুলপুর থানাতে স্বপন বাবুর নামে অভিযোগও করার পরেই ক্ষনেকের মধ্যেই নড়েচড়ে বসেন কোতলপুর প্রশাসন। আটক করা হয় স্বপন বাবুকে। এদিন বিকাল নাগাদ কোতলপুর ওসি শুভাশিস হালদার তার টিম নিয়ে বনমুখ তে নেমে পড়েন যে কুকুরগুলি এখনো পর্যন্ত বেঁচে আছে প্রাণী বন্ধুর ডাক্তার বাবু কে নিয়ে তাদের দেখভাল করতে শুরু করে এবং যে দুটি মারা গেছে তাদেরকেও পুলিশের আয়ত্তে নেওয়া হয় তাদের ময়নাতদন্ত করা হবে আগামীকাল। তবে দেখার বিষয় ভারতের আইন অনুযায়ী কোন পশুকে বিষ প্রয়োগ করে পঙ্গু করা বা অকেজ করে দেওয়া বা হত্যার জন্য ৪২৯ ধারা অনুযায়ী পাঁচ বছর পর্যন্ত যেকোনো বর্ণনার কারাদন্ডে বা জরিমানা অর্থদণ্ড দণ্ডিত হবে। তবে এখন দেখার বিষয় এই বনমুখ আবাসি স্বপন বাবুর কি হয় সেটা দেখার জন্য পশু-প্রেমী মানুষরা অপেক্ষারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here