মন্ত্রী অরূপ রায়ের ছবি ছেঁড়া কে কেন্দ্র করে হাওড়া আন্দুল প্রভু জগবন্ধু কলেজের উত্তেজনা।

0
209

প্রকাশ কালি ঘোষাল, হাওড়া : ঘটনা সূত্রপাত সোসাল মিডিয়ায় একটি ফেইসবুক পোষ্ট যেখানে তৃণমূলের কিছু নেতা নেত্রীর বিরুদ্ধে তীর্যক এবং কুরুচীকর মন্ত‍ব‍্য করেছে তৃণমূলের ছাত্র সংগঠনের একটি গোষ্ঠী। আর তাকে কেন্দ্র করেই প্রকাশ‍্য রাস্তায় চলে এলো তৃণমূলের গোষ্ঠীদন্দ্ব। মঙ্গলবার আন্দুল প্রভু জগবন্ধু কলেজের মন্ত্রী অরূপ রায়ের পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে চাপা উত্তেজনা সৃষ্টি হয়। কলেজ ছাত্র ছাত্রীদের সূত্রে জানা যাচ্ছে মন্ত্রী অরূপ রায়ের ব্যানার ছেঁড়ার কাজে হাওড়া জেলার তৃণমূল কংগ্রেসের যুব সভাপতির অনুগামীরাই যুক্ত। তাদের দাবি গত এক মাস আগেও অরূপ রায়ের ব্যানার ছেঁড়ার ঘটনা কলেজ কর্তৃপক্ষকে জানানো হয়েছিল। এরপরে আজ ওই একই ঘটনার আবার পুনরাবৃত্তি ঘটলো। তাঁরা সরাসরি আঙুল তোলেন অভিজ্ঞান মাঝে ও শুভম মাঝি যারা কিনা হাওড়া জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তুষার কান্তি ঘোষের অনুগামী বলেই পরিচিত। তারাই এই জঘন্য কাজ করেছে অভিযোগ করেন কলেজের ছাত্র ছাত্রীরা। আজকে দুপুরে কলেজের সামনে এই ঘটনার নিন্দা করে প্রতিবাদ স্লোগান তোলা হয়। যথেষ্ট উত্তেজনা তৈরির সম্ভাবনা তৈরি হলেও সাঁকরাইল থানার প্রশাসন কিছুক্ষণের মধ্যেই এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পাশাপাশি কলেজ ছাত্র ছাত্রীদের অভিযোগ তারা কলেজের বিশৃঙ্খলা করার চেষ্টা করেন এবং মেয়েদেরকে নানা রকম কুরুচি ভাষায় মন্তব্য করেন। পাশাপাশি যারা কলেজের ছাত্র ছাত্রী নয় তাঁরা কলেজের ছাত্র ছাত্রীদের কলেজে ঢোকার মুখে নানা ভাবে হেনস্থা করে বলেও অভিযোগ ছাত্র ছাত্রীদের।
কলেজের ছাত্র অসীম নস্কর দাবি করেন এর আগেও একই ঘটনা ঘটেছে। অধক্ষ্যকে জানিয়েও কোনো লাভ হয় নি। তাকে জানালেই তিনি শুভম মাঝি না থাকলে কথা বলা যাবে না বলে ফিরিয়ে দেন। অসীম অভিযোগ করে বলেন এই কলেজে দলের কোনো নির্বাচিত কমিটি নেই। কোনো নির্দেশিকাও নেই তাহলে বহিরাগত লোকেরা কেনো সংসদ চালাবে তারও প্রতিবাদ করেন তিনি।
কলেজ কর্তৃপক্ষ কে জানিও কোন লাভ হয় না। তবে ব্যানার ছেঁড়া নিয়ে তারা দাবি করেন সিসিটিভি ফুটেজ দেখাতে হবে। তবে কলেজ কর্তৃপক্ষ উপস্থিত না থাকায় কলেজের ছাত্র ছাত্রীদের থেকে সময় চেয়ে নিয়েছেন বলেই জানা যাচ্ছে। খবর পেয়ে উপস্থিত হয় সাঁকরাইল থানার পুলিশ।
যদিও ঘটনার অভিযোগ যার বিরুদ্ধে উঠেছে সেই তুষার কান্তি ঘোষ সমস্ত অভিযোগ নস্যাত করে জানিয়েছেন অরুপ রায় হাওড়া তৃণমূলের অভিভাবক। তার ব্যানার ছেঁড়ার মতো নিম্নরুচির মানুষ তিনি নন। এই ঘটনার সত্যতা জানতে তিনি কলেজের সিসিটিভি ফুটেজ পরীক্ষার দাবি জানান ও বলেন যারা অভিযোগ করছে তারাই ব্যানার ছিঁড়ে নিজেদের প্রচারের আলোতে আনতে চাইছে। এই ঘটনা তৃণমূল ছাত্র পরিষদের। তিনি যুব তৃণমূলের সভাপতি। কলেজের রাজনীতিতে তিনি কথাও হস্তক্ষেপ করেন না।
যদিও এই ঘটনাকে কেন্দ্র করে ডেপুটেশন জমা দেওয়া হয় সাঁকরাইল থানায়। এছাড়াও স্লোগানের মাধ‍্যমে কলেজের বেশকিছু বহিরাগরত ছাত্র ছাত্রীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় তাঁরা। পরিস্থিতি শান্ত রাখতে এখনো পর্যন্ত পুলিশ মোতায়ন আছে কলেজের সামনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here