রক্তদানে উৎসাহিত করতে মহিষাদলে তৃণমূল ছাত্র পরিষদের বিশেষ উদ্যোগ।

0
214

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:-  আগামী ২৮ আগষ্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। প্রতিবছর এই দিনটিকে সামনে রেখে “রক্তদান শিবির” আয়োজন করে থাকে পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল রাজ কলেজের তৃণমূল ছাত্র পরিষদ।এবারেও আগামী ২৬ আগষ্ট রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। সেই রক্তদান শিবিরকে সফল করতে এবং সাধারণ মানুষ রক্তদানে উদ্বুদ্ধ করতে মহিষাদল ব্লক জুড়ে সাইকেল র‍্যালীর মাধ্যমে এলাকার মানুষ ও পথ চলতি মানুষকে রক্তের চাহিদা, রক্তদানের গুরুত্ব, রক্তদান করলে কি কি সুবিধে হয় তা র‍্যালির মাধ্যমে তুলে ধরতে বুধবার বিকেলে বিশেষ সাইকেল র‍্যালীর ব্যবস্থা করা হয়। মহিষাদল রাজ কলেজ থেকে র‍্যালী শুরু হয়। মহিষাদল ব্লকের গ্রামীন ও শহর এলাকায় রক্তদানের বার্তা তুলে ধরে। এই দিন মহিষাদল রাজ কলেজের তৃণমূল ছাত্র পরিষদের যুবক যুবতীরা এই র‍্যালীতে অংশগ্রন করে।
দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবছর ২৮ আগষ্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে উপস্থিত থেকে পালন করেন। তবে এই বছর ২৮ আগষ্ট রবিবার ছুটির দিন হওয়া ২৮ শের পরিবর্তে ২৯ আগষ্ট পালন করা হবে বলে ২১ জুলাইয়ের সভা মঞ্চ থেকে ঘোষনা করে দেন। তৃণমূল ছাত্র পরিষদ সাধারন মানুষের থেকে তাদের সাহায্যের জন্য প্রতিবছর এই ধরনের রক্তদান শিবিরের আয়োজন করে। প্রতি বছর ২০০/২৫০ জন রক্তদাতা রক্তদান করে থাকে,আর সেই সংখ্যাটা যাতে আরও বাড়ানো যায় এবং রক্তদানের জন্য সর্বস্তরের মানুষকে যাতে এগিয়ে আসে তার জন্য এই উদ্যোগ বলে জানান তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।এই সম্বন্ধে
মহিষাদল রাজ কলেজ তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি অতনু সামন্ত জানান, প্রতিবছর তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। গত দু বছর করোনার কারনে সেইভাবে রক্তদান শিবির করা সম্ভব হয়নি। তাই মহিষাদল ব্লক এলাকার যুবক যুবতীদের রক্তদানে উৎসাহিত করার জন্য এই ধরনের একটি প্রয়াস নেওয়া হয়েছে। যুবকদের সাথে যুবতীরা অনেকেই রক্তদান করার জন্য নাম লিপিবদ্ধ করেছে।যুবতীরাও এগিয়ে আসায় আমরা ভীষন খুশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here