পোশাক পরিবর্তনের বিপক্ষে কাঁথির রাজপথে পথে এবার প্রাক্তনীরা।

0
285

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- কয়েক দিন আগে সিপাহী বিদ্রোহ আমলের স্কুল। পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি হাই স্কুলের ছাত্র এবং প্রাক্তনীদের নিয়ে কার্যত জেলার কাঁথি শহর স্তব্ধ হয়ে পড়ে ছিল। এবার সেই আঁচ দিন দিন বাড়ছে আরো আগের দিন ছাত্ররা পথে নেমে প্রতিবাদ করেছিল।
এবার সেই পথেই হাঁটল শহরের বিদ্যালয় প্রিয় ছাত্রীরা। শুক্রবার দুপুরে প্রথমে কাঁথির কিশোর নগর সচিন্দ্র শিক্ষা সদনের প্রাক্তন ছাত্র ছাত্রীরা কাঁথির প্রভাত কুমার কলেজ ময়দান থেকে মিছিল করে বিদ্যালয়ের গেট এবং পরে সেন্ট্রাল বাসস্ট্যান্ড গিয়ে শেষ হয় তাদের প্রতিবাদ মিছিল। পরে দেখা যায় কাঁথির চন্দ্রামনি ব্রাহ্মবালিকা বিদ্যালয়ের প্রাক্তনীরা ভিড় জমান শহরের বন্দেমাতরম ক্লাব প্রাঙ্গনে।
যোগদেয় ওপর বিদ্যালয় কাঁথি হিন্দু বালিকাও। ঐ ক্লাব প্রাঙ্গণ থেকে শুরু করে কাঁথি শহরের বিভিন্ন প্রান্ত ঘুরে বেড়ায় প্রখর রোদ উপেক্ষা করে বিদ্যালয় প্রিয় প্রাক্তনীরা এবং বেশ কিছু বর্তমান ছাত্র ছাত্রীরাও এই দিন দেখা যায়। সব প্রাক্তনীদের কথায় কারোর বিদ্যালয় ড্রেসের রং, লাল সাদা, কারোর রং সাদা সবুজ আবার কারোর বা সাদা ব্লু, কেউ কিন্তু সরকারি এই নির্দেশ মেনে নীল ও সাদা করতে চায় না। সকলের কথা তাদের কাছে বিদ্যালয় শুরু থেকে পরিধান করা পোশাক খুবই প্রিয়। এবং ব্যাজের লোগো তারা অপরিবর্তিত ই রাখতে চায়। তাই এমন প্রতিবাদে সরব হয়েছে প্রাক্তনীরা।”ক্যামেরার সামনে না আসা এদিন বিদ্যালয়ের এক প্রাক্তনী বলেন, আমার বয়স ৫০ ঊর্ধ্ব তবুও ছোটদের সাথে পা মিলিয়ে আজ বেরোলাম কারণ ঐতিহ্য রয়েছে এবং একজন প্রাক্তনী হিসেবে নিজের অধিকার ও বলা চলে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here