পল্লি গ্রাম বাংলায় তৈরি হওয়া সিনেমা “ছিয়াত্তর” তিনটি উত্তরবঙ্গ সিনে অ্যাওয়ার্ড জিতে নিলেন।

0
196

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ-বলিউড সিনেমা জগতের খ্যাতনামা খলনায়ক আশিষ বিদ্যার্থীর অভিনীত সিনেমাকেও পেছনে ফেলে পল্লি গ্রাম বাংলায় তৈরি হওয়া সিনেমা “ছিয়াত্তর” তিনটি উত্তরবঙ্গ সিনে অ্যাওয়ার্ড জিতে নিলেন।সিনামার ট্রেইলার দেখে টলিউড ও বলিউড সিনেমা জগতের নেটিজেন থেকে শুরু করে দর্শকরা প্রশংসা করেছেন।আগামী ৪ সেপ্টেম্বর এ কে ক্রিয়েশন নামে ইউটিউব চ্যানেলে সিনেমাটি মুক্তি পেতে চলেছে।

জানা গেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা তথা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অশোক কুমারের
কাহিনী ও সংলাপে ফুটে উঠেছে ছিয়াত্তরের মন্বন্তরের মর্মান্তিক কাহিনী। ইতিহাসের পাতা উলটে জানা যায়,১১৭৬ বঙ্গাব্দে বাংলার ইতিহাসে ভয়াবহ দুর্ভিক্ষ হয়েছিল।যা ছিয়াত্তরের মন্বন্তর নামে পরিচিত।মন্বন্তরের কবলে পড়ে বাংলার লক্ষ লক্ষ মানুষ অনাহারে মারা যায়।সিনেমার মধ্য দিয়ে সেই ঐতিহাসিক ঘটনা তুলে ধরা হয়েছে।

প্রয়োজন অশোক কুমার জানান,”ছিয়াত্তর”একটি শর্ট ফিল্ম।এতে পুরুষ চরিত্রে ঠাকুরের ভুমিকায় অভিনয় করেছে অশোক কুমার স্বয়ং ও মহিলা চরিত্রে লক্ষ্মী বাগদীর ভুমিকায় অভিনয় করেছে মামুন গুপ্তা।পরিচালক শঙ্খ ভট্টাচার্যের কঠোর পরিশ্রমের ফলে গ্রাম বাংলার সিনেমা ‘ছিয়াত্তর’ তিনটি উত্তরবঙ্গ সিনে অ্যাওয়ার্ড জিততে পেরেছে।

তিনি আরো জানান,২০১৮ সাল থেকে শিক্ষকতার পাশাপাশি অবসরে সামাজিক শিক্ষামূলক সিনেমা করে থাকেন।ইতিমধ্যে ১০ টি সিনেমায় অভিনয় করেছেন তিনি।প্রথম সিনেমা ‘দিনান্তে’ অভিনয়ের মধ্য দিয়ে তার যাত্রা ‌শুরু।৮ আগস্ট ‌মালদায় উত্তরবঙ্গ সিনে অ্যাওয়ার্ডে ভারতের পুনে,মনিপুর,কলকাতা ও মুম্বাই সহ বিভিন্ন রাজ্যের ১০ টি সিনেমা অংশগ্রহণ করে।এতে অংশগ্রহণ করেছিল পুনের সিনেমা ‘উদ্বেগ’ ও বলিউড সিনেমা জগতের খলনায়ক আশিষ বিদ্যার্থীর অভিনীত সিনেমা ‘সাজায়ে জিন্দেগি’।সব সিনেমাকে ছাপিয়ে ঊর্ধ্বে ‘ছিয়াত্তর’।বেস্ট সিনেমা,বেস্ট গল্প ‌ও বেস্ট অভিনেত্রী র পুরস্কার জিতে নেয়। সিনেমাটিকে বিদেশেও পাঠানোর ভাবনা রয়েছে বলে জানান প্রয়োজন অশোক কুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here