হাই মাদ্রাসার পরিচালন সমিতির নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জয়জয়কার ।

0
142

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলার সোনামুখী ব্লকের ধুলাই পঞ্চায়েতের কামারগড়িয়া হাই মাদ্রাসায় আজ পরিচালন সমিতির নির্বাচন হয় ।
যেখানে ছটি আসনেই জয়লাভ করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস । সিপিআইএম চারটি আসনে প্রার্থী দিলেও তারা কোন খাতাই খুলতে পারল না । অন্যদিকে বিজেপি এই নির্বাচনে প্রার্থী দিতে পারেনি । তাই নিয়ে বিজেপির সংগঠন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে । কামারগড়িয়া হাই মাদ্রাসায় পরিচলন সমিতির নির্বাচনে তৃণমূল কংগ্রেস ছয়টি আসনে জয়লাভ করেছে স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত তুণমূলকর্মী সমর্থকরা । ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপির কাছে সোনামুখী বিধানসভা হারাতে হয়েছে তৃণমূলকে এবং তারপর ধুলাই পঞ্চায়েতের কামারগড়িয়া হাই মাদ্রাসায় তৃণমূল কংগ্রেসের এই জয়জয়কার আগামী পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূল কর্মীদের মনোবল চাঙ্গা করবে ও কর্মীদের মধ্যে বাড়তি অক্সিজেন যোগাবে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ ।

নির্বাচনের ফলাফল বেরোতেই তৃণমূল কর্মীরা আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেন একে অপরের গালে আবির মাখিয়ে আনন্দ উচ্ছ্বাসে ফেটে পড়েন । বাদ যায়নি তৃণমূল কংগ্রেস নেতৃত্ব তারাও দলীয় কর্মীদের সঙ্গে কোমর দুলিয়ে আনন্দ উচ্ছ্বাস করেন । তৃণমূল নেতৃত্বরা যে সারা বছরই তৃণমূল কর্মীদের পাশে রয়েছেন এই জয়ের আনন্দ তা আবারও প্রমাণ করলো ।

তবে আগামী পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসের এই জয় বিজেপির কাছে মাথাব্যথার কারণ হয়ে দেখা দিয়েছে । পঞ্চায়েত নির্বাচনে বিজেপির সোনামুখী ব্লক এলাকায় কি ভবিষ্যৎ হবে তাই ভেবে দলীয় নেতৃত্বদের রাতের ঘুম ছুটেছে । আগামী দিনে সোনামুখী ব্লক এলাকায় বিজেপি কতটা জায়গা দখল করতে পারবে তার উত্তর সময় দেবে ।

সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বনাথ মুখোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান , এই জয় আগামী পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূল কর্মীদের মধ্যে বাড়তি অক্সিজেন যোগাবে এবং আগামী পঞ্চায়েত নির্বাচনে সোনামুখী ব্লকের দশটি পঞ্চায়েতেই তৃণমূল কংগ্রেস জয়লাভ করবে ।
অন্যদিকে সোনামুখী পৌরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ মুখার্জি বলেন , আমাদের প্রত্যাশা মতই রেজাল্ট হয়েছে মানুষ আমাদের সঙ্গে রয়েছে পাশে রয়েছে । সাম্প্রদায়িক দল বিজেপির পাশে মানুষ নেই ।

তবে এই নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনরকম কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় তার জন্য অত্যন্ত সতর্ক ছিল পুলিশ প্রশাসন । গোটা এলাকা মুড়ে ফেলা হয়েছিল কড়া নিরাপত্তায় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here