হবিবপুর ব্লকের উত্তর আইহো সর্ব্বজয়ী ক্লাবে পুজোর প্রস্তুতি জোর কদমে ।

0
225

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- প্রতীক্ষার আর কয়দিন তারপরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। এই মুহূর্তে জোর কদমে চলছে প্রস্তুতি।এমনি ছবি ধরা পড়লো আমাদের ক্যামেরায়,হবিবপুর ব্লকের উত্তর আইহো সর্ব্বজয়ী ক্লাবে জোর কদমে প্রস্তুতি ছবি।উত্তর আইহো সর্ব্বজয়ী ক্লাবের সদস্য বিকি ঘোষ জানিয়েছেন, প্রত্যেক বছরই এই ক্লাব তাদের পুজোতে নতুনত্ব চমক দেয়। এই বছরেও খামতি নেই । যার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে । এই বার পুজোর মূল আকর্ষণ কর্ণাটকের বিরাট শিব তৈরি করা হছে তার মাঝে দুর্গা প্রতিমা।খোলা আকাশের নিচে কর্ণাটকে একটি শিবের মূর্তি ছবি তুলে ধরা হয়েছে।প্রতিমা উত্তরবঙ্গের সব থেকে বড় শিবের মূর্তি তৈরি করা হছে। প্রতিমা তৈরি করতে প্রায় চার লক্ষ টাকা খরচ হছে।

প্রায় ২৮ ফুট লম্বা শিব তৈরি করা হছে তার মাঝে থাকবে মা দূর্গা প্রতিমা। সাথে থাকছে আলোকসজ্জা। পুজোর আনুমানিক বাজেট প্রায় আট থেকে দশ লক্ষ টাকা। প্রত্যেক বছরই এলাকাবাসী সহ জেলার বিভিন্ন প্রান্তে মানুষের নজর থাকে এই পুজোর উপর। দূর দূরান্ত থেকে মানুষের ঢল নামে পূজা মন্ডপে। উদ্যোক্তারা মনে করছেন এই বছর মানুষের আকর্ষণ আরো বেশি থাকবে। সব থেকে বড় কর্ণাটকের এই শিব মূর্তি দেখতে ভীড় হবে । সেই কথা মাথায় রেখে চলছে প্রস্তুতি।
এই মূতি খোলা আকাশের নিচে থাকবে তার জন্য মৃৎশিল্পী তাপস সিংহ বলেন এবছর উত্তর আইহো সর্ব্বজয়ী ক্লাব নতুন থিম ভেবেছে কর্ণাটকে এক শিব মূর্তি এই শিবের উচ্চতা প্রায় ২৮ফুট লম্বা হবে খোলা আকাশে নিচে থাকবে তাই বিভিন্ন অলপ্টি ওয়েদার কড, কালার সহ বিভিন্ন সামগ্রী ব্যবহার করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here