জয় কিষাণ আন্দোলনের হুগলি জেলা কার্যালয়ের শুভ সূচনা।

0
182

হুগলি, ২৫ সেপ্টেম্বর ২০২২: আজ জয় কিষাণ আন্দোলনের হুগলি জেলা ইউনিটের উদ্যোগে প্রথম জেলা কার্যালয়ের শুভ সূচনা হল। জয় কিষাণ আন্দোলনের পতাকা উত্তোলন হয়। উপস্থিত ছিলেন জয় কিষাণ আন্দোলনের রাজ্য সভাপতি প্রবীর মিশ্র, হুগলি জেলা সভাপতি সুশান্ত কাঁড়ি-সহ চল্লিশ জনেরও বেশি প্রতিনিধি।

সারা দেশে কৃষকদের অধিকার সুনিশ্চিত করার লক্ষ্যে সংগ্রাম চালিয়ে যাচ্ছে জয় কিষাণ আন্দোলন। পশ্চিমবঙ্গেও তারা চাষিদের রুটিরুজি, জল-জমি-জঙ্গলের ওপর অধিকার, কৃষি উৎপাদনের ন্যূনতম মূল্য (এমএসপি), ঋণ থেকে মুক্ত হওয়ার লড়াই এবং কর্পোরেট লোভ থেকে খাদ্য উৎপাদন ও বণ্টন ব্যবস্থাকে বাঁচাতে সক্রিয় ভূমিকা পালন করছে।

হুগলি একটি কৃষিপ্রধান জেলা। এখানকার বেশিরভাগ মানুষই কৃষিকাজের সঙ্গে যুক্ত। ধান, আলু, পাট ছাড়াও নানা রকম সবজির চাষ এই জেলায় হয়। কৃষকদের ওপরে নানা রকমের জুলুম চলে। এই জেলাতেই ঘটেছিল ঐতিহাসিক সিঙ্গুর আন্দোলন। তারপরেও কৃষকদের জীবনযাত্রার উন্নতি দেখা যায়নি। সরকার এবং বেসরকারি পুঁজি নানাভাবে শোষণ বাড়িয়ে চলেছে।

চাষিদের দাবিদাওয়ার লড়াইয়ের পাশাপাশি ফ্যাসিবাদ বিরোধী বৃহত্তর লড়াইয়ে জয় কিষাণ আন্দোলনের হুগলি জেলা ইউনিট কৃষক ও ক্ষেতমজুরদের একত্রিত করছে। এই সবুজ প্রচেষ্টায় গতি সঞ্চার করবে জেলা কার্যালয়।

প্রথম জেলা কার্যালয় উদ্বোধনের অনুষ্ঠানে এদিন হাজির ছিলেন জয় কিষাণ আন্দোলনের দক্ষিণ ২৪ পরগনা জেলার সভাপতি বিপ্লব তিওয়ারি, স্বরাজ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ সম্পাদক রাম বচ্চন, সহ-সভাপতি সমীর দাস, কোষাধ্যক্ষ রত্না পাল প্রমুখ।

মিডিয়া সেল | জয় কিষাণ আন্দোলন
যোগাযোগ: ৮৩৩৬ ৯৩৯৩৯৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here