পুলিশ প্রশাসনকে ঢাল করে মাদ্রাসা পরিচালন সমিতির নির্বাচনে পরাজয়ের ভয়ে পুলিশকে দিয়ে ভোট পিছিয়ে দিলো তৃণমূল কংগ্রেস।

0
195

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- পুলিশ প্রশাসনকে ঢাল করে মাদ্রাসা পরিচালন সমিতির নির্বাচনে পরাজয়ের ভয়ে পুলিশকে দিয়ে ভোট পিছিয়ে দিলো তৃণমূল কংগ্রেস।’তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে রাস্তায় নেমে বিক্ষোভ দেখালেন বাম কংগ্রেস জোটের মনোনীত প্রার্থী ও সমর্থকেরা।তাদের নৈতিক জয় হয়েছে এবং শাসকদলের নৈতিক পরাজয় হয়েছে বলে তারা কটাক্ষ করে বলেন।

জানা যায়,হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের মশালদহ গ্রাম পঞ্চায়েতের তাল গাছি সিনিয়র মাদ্রাসায় আগামীকাল কাল অর্থাৎ রবিবার ছিল মাদ্রাসা পরিচালন সমিতির নির্বাচন।এই নিয়ে একেরপর এক প্রস্তুতি সভা করে চলেছিলেন বাম কংগ্রেস জোট।৯০ শতাংশ ভোট তাদের পক্ষে ছিল।বৃহস্পতিবার তালগাছি প্রাথমিক বিদ্যালয়ে বাম কংগ্রেস জোটের সভায় উপস্থিত লোকের সংখ্যা দেখে
চক্ষু চড়কগাছ হয়ে গিয়েছিল শাসকদলের।তাই শুক্রবার মাদ্রাসায় সর্বদলীয় বৈঠক চলাকালীন হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ এসে হাজির হয় এবং জানায় নির্বাচনের দিন পর্যাপ্ত পুলিশ বাহিনী প্রদান করা সম্ভব হবে না,তাই নির্বাচনের দিন পরিবর্তন করতে হবে।

নির্বাচনের ঠিক দুই দিন আগে পুলিশ প্রশাসনের এই ধরনের চিঠি প্রকাশ্যে আসায় ক্ষোভ এলাকার বিরোধী দলগুলোর মধ্যে।বিরোধীদের দাবি নির্বাচনে শাসক দল আগেই হেরে বসে আছে,তাই যেন তেন প্রকারে এই নির্বাচনকে খারিজ করতে পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়েছে শাসকদল।নিরাপত্তার অভাবের অজুহাত দেখিয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন করাতে চাইছে না শাসক দল।যদিও বিরোধীদের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি শাসক দল তৃণমূলের।

প্রসঙ্গত আগামী রবিবার ১৬ তারিখ হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লক এলাকার তালগাছি সিনিয়র মাদ্রাসাতে ম্যানেজিং কমিটির নির্বাচন ছিল। ইতিমধ্যে ওই নির্বাচনের জন্য নমিনেশন ফাইল পর্যন্ত হয়ে গিয়েছে। সিপিএম কংগ্রেস মিলিতভাবে জোট প্রার্থীর প্রদান করেছে তৃণমূলের বিরুদ্ধে।শুক্রবার এই নির্বাচন নিয়ে সর্বদলীয় মিটিং এর আয়োজন করেছিল মাদ্রাসা কর্তৃপক্ষ।মিটিং চলাকালীনই হরিশ্চন্দ্রপুর পুলিশ প্রশাসন থেকে একটি চিঠি মাদ্রাসার টি আই সি কে পাঠানো হয় এবং জানানো হয় উক্ত দিনে নির্বাচন করলে পুলিশি নিরাপত্তা প্রদান করা সম্ভব হবে না, কারণ স্থানীয় ল অ্যান্ড অর্ডার সামলাতে পুলিশ প্রশাসনের সমস্ত আধিকারিকরা ব্যস্ত থাকবে।তাই ওই দিনটি নির্বাচনের জন্য বাতিল করে অন্য কোন দিন ধার্য করার আবেদন জানানো হয় ওই চিঠিতে। তারপরই বিতর্ক দানা বাদে।

বিরোধীদের অভিযোগ দীর্ঘ কয়েক বছর পরে ওই মাদ্রাসায় ম্যানেজিং কমিটির নির্বাচনের দিন ধার্য হয়েছিল। ভোটে তৃণমূলের পতন হবে জেনেই সেই ভোট বানচাল করতেই শাসক দল তৃণমূল নতুন খেলা শুরু করেছে পুলিশ প্রশাসনকে ঢাল বানিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here