বেপরোয়া চার চাকার গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা তিন বছরের এক শিশুর।

0
128

নিজস্ব সংবাদদাতা, মালদা:- বেপরোয়া চার চাকার গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা তিন বছরের এক শিশুর। আর এই ঘটনার পর দুইদিন কেটে গেলেও ঘাতক গাড়ির চালককে গ্রেফতার করতে না পারায় বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা। এমনকি রাজ্য সড়কের টায়ার পুড়িয়ে কয়েক ঘন্টা ধরে চলে অবরোধ বিক্ষোভ। রবিবার সকালে রাজ্যসড়ক অবরোধ ও বিক্ষোভের ঘটনায় তুমুল উত্তেজনা তৈরি হয় হরিশ্চন্দ্রপুর থানার ভালুকা – চাচোল রাজ্য সড়কের দেওয়ানগঞ্জের মনিপুর এলাকায়।

এদিন দেওয়ানগঞ্জ মনিপুর এলাকার শতাধিক গ্রামবাসীরা এই দুর্ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং মৃত শিশুর দেহ রাস্তায় রেখে চলে রাজ্য সড়ক অবরোধ। এদিন সকাল ৬টা থেকে ভালুকা এলাকার প্রত্যেকটি সড়ক অবরোধ করে নিহত শিশুর পরিবার এবং গ্রামবাসী তার সঙ্গে সঙ্গে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। শিশুটির দেহ গাড়িতে করে মাঝ রাস্তায় রেখে দেওয়া হয়।

এদিকে এই ঘটনার খবর পেয়ে ওই এলাকায় ছুটে যায় ভালুকা ফাঁড়ি এবং হরিশ্চন্দ্রপুর থানার বিশাল পুলিশ বাহিনী। বিক্ষোভকারী গ্রামবাসী এবং নিহত শিশুর পরিবারের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করে আশ্বাস দেন অবিলম্বে ওই ঘাতক গাড়ি এবং তার মালিককে গ্রেফতার করা হবে। পুলিশের আশ্বাস পেয়ে প্রায় পাঁচ ঘন্টা পর অবরোধ তুলে নেন গ্রামবাসীরা। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার মনিপুর গ্রামের বাসিন্দা তিন বছরের চন্দনা মন্ডল তার মা এবং আরেক আত্মীয়ের সঙ্গে ঢালাই মোড় এলাকায় একটি বাজারে গিয়েছিল। সেখানে তার মায়ের সঙ্গে রাস্তার ধারে দাঁড়িয়েছিল। হঠাৎ দ্রুতগতিতে আসা একটি সাদা রঙের চারচাকা গাড়ি সজোরে ওই শিশুটিকে ধাক্কা মারে। সেই সময় ঘটনাস্থলে মৃত্যু হয় শিশুটির। ওই চারচাকা গাড়িটিও দ্রুত বেগে বিহারের দিল্লি দেওয়ানগঞ্জের দিকে পালিয়ে যায়। 

এই ঘটনার দুইদিন কেটে গেলেও অধরা ওই ঘাতক গাড়ি। আর তারপরেই এই ঘটনার প্রতিবাদ জানিয়ে এদিন সকালে শিশুটির দেহ মালদা মেডিকেল কলেজের মর্গ থেকে ময়না তদন্তের পরে গ্রামে ফিরলে এলাকার বাসিন্দারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এবং শিশুটির মৃতদেহ নিয়ে ভালুকা মনিপুর সড়ক অবরোধ করে। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here